আয়ারল্যান্ড দাঙ্গায় গ্রেফতার ৩৪


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২৩, ২:৩১ অপরাহ্ন /
আয়ারল্যান্ড দাঙ্গায় গ্রেফতার ৩৪

আন্তর্জাতিক ডেস্ক

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের দাঙ্গার জন্য দায়ী ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৪ নভেম্বর) এই দাঙ্গার জন্য চরম ডানপন্থিদের গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার ছুরি হামলায় তিন শিশুসহ পাঁচজন আহত করার ঘটনায় এ দাঙ্গা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

পুলিশ কমিশনার ড্রু হ্যারিস শুক্রবার বলেন, পুলিশ লুট করা দোকানে পাহারা দিয়েছে। কয়েক ঘণ্টার দাঙ্গা পরিস্থিতি সামাল দিয়েছে দমকলকর্মীরা। এ সময় দাঙ্গা সৃষ্টিকারীদেরকে গ্রেফতারের কথা বলেন ড্রু হ্যারিস।

আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার একটি সংবাদ সম্মেলনে বলেন, এ দাঙ্গা ডাবলিনের জন্য লজ্জাকর। এটি আয়ারল্যান্ড, তাদের পরিবার এবং নিজেদের জন্য লজ্জাকর।

শুক্রবার খবরে বলা হয়েছে, ছুরিকাঘাতে আহত পাঁচ বছর বয়সী এক শিশুর অবস্থা আশঙ্কাজনক।

এই ছুরিকাঘাতের ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তির পরিচয় জানতে চাইলে, পুলিশ তার পরিচয় গোপন করেছে। কিন্ত সামাজিক যোগাযোগমাধ্যমে জল্পনা করা হচ্ছে, অপরাধী বিদেশি।

প্রতিবেদনে বলা হয়েছে, আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে বৃহস্পতিবার (২৩) দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে। সেসময় দাঙ্গা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা।