গাজায় ফের ইসরায়েলি হামলা শুরু


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২৩, ১২:৪৮ অপরাহ্ন /
গাজায় ফের ইসরায়েলি হামলা শুরু

আন্তর্জাতিক ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের বিরুদ্ধে আবারও যুদ্ধ শুরু করেছে ইসরায়েল। শুক্রবার (০১ ডিসেম্বর) সকাল ৭টায় যুদ্ধবিরতি শেষ হওয়ার একঘণ্টা আগেই রকেট ও বিমান হামলা শুরু করেছে ইসরায়েলি বাহিনী। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

এদিকে ইসরায়েল বলছে, ইসরায়েলের ভূখণ্ডে গুলি চালিয়ে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে হামাস। এখন গাজার উত্তর ও পূর্বাঞ্চলে ব্যাপক গোলাগুলির খবর পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার উত্তর থেকে শুরু করে শেখ রাদওয়ানের পার্শ্ববর্তী এলাকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। এছাড়াও মধ্য গাজায় আর্টিলারি গোলাবর্ষণ করেছে। বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। স্থল অভিযান সম্প্রসারণ করার চেষ্টা করছে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি বাহিনী এতটাই হামলা করেছে যে গাজা উপত্যকার দক্ষিণের আকাশে ইসরায়েলি ড্রোনের আওয়াজ স্পষ্টভাবে শোনা যাচ্ছে। আবার ইসরায়েলি বোমাবর্ষণের নিচে বাস করতে হবে গাজাবাসীর। জীবনযাপনের সব উপায় ধ্বংস করছে এই বর্বর বাহিনী।

ইসরায়েল সেনাবাহিনী বলেছে, গাজায় বোমা হামলা শুরু করেছে ইসরায়েল। পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা বোমা হামলা করেছি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বাহিনীটি বলেছে, গাজা উপত্যকায় যুদ্ধবিমান দিয়ে বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে তারা।

উত্তর গাজার প্রত্যক্ষদর্শীরা বলছেন, ফিলিস্তিনি যোদ্ধাগোষ্ঠী এবং ইসরায়েলি সেনাদের মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। মধ্য গাজা, নুসিরাত ও বুরেইজ শরণার্থী শিবিরের কাছেও ইসরায়েলি ট্যাংক গোলাবর্ষণ করছে।

গাজায় অবস্থিত আল জাজিরার সাংবাদিকরা বলেন, বিমান হামলা আবার শুরু হয়েছে এবং মাথার উপরে ঘোরাঘুরির শব্দ শোনা যাচ্ছে। এ ছাড়া গাজা শহরে ইসরায়েলি বিমান হামলা ও কামানের গোলা ছোড়ার খবরও পাওয়া গেছে।