৯টি রুশ ড্রোন বিধ্বস্তের দাবি ইউক্রেনের


Md Firoj প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২৪, ১:২৫ অপরাহ্ন /
৯টি রুশ ড্রোন বিধ্বস্তের দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক

মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ শহরে আক্রমণ করা ১৪টি রুশ ড্রোনের মধ্যে নয়টি বিধ্বস্তের দাবি করেছে ইউক্রেনীয় বিমান বাহিনী। শনিবার (৩ ফেব্রুয়ারি) রাশিয়ার উৎক্ষেপণ করা ড্রোনগুলো ক্রিভি রিহ শহরের জ্বালানি অবকাঠামোতে আঘাত করেছে বলে জানিয়েছেন দেশটির বিমান বাহিনী ও আঞ্চলিক কর্মকর্তারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানেয়েছে।

রুশ ড্রোন বিধ্বস্তের বিষয়ে এক বিবৃতিতে ইউক্রেনীয় বিমান বাহিনী বলেছে, মধ্য ও দক্ষিণ ইউক্রেনের চারটি অঞ্চলে ইরানি শাহেদ ড্রোনগুলো বিধ্বস্ত করেছে ইউক্রেনীয় বিমান বাহিনী। ক্রিভি রিহ শহরে আক্রমণ করা ১৪টি রুশ ড্রোনের মধ্যে নয়টি বিধ্বস্ত করেছে।

রুশ আক্রমণের মাত্রা উল্লেখ করে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ শহরে গত দুই দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো ড্রোন হামলা করেছে রাশিয়া।

রুশ বাহিনীর ড্রোন হামলার প্রভাব উল্লেখ করে ক্রিভি রিহ-এর সামরিক প্রশাসনের প্রধান ও সাবেক উপ-প্রধানমন্ত্রী অলেক্সান্ডার ইউরিওভিচ ভিলকুল বলেন, ক্রিভি রিহ শহরের জ্বালানি অবকাঠামোতে আঘাত করেছে রুশ বাহিনী। জ্বালানি অবকাঠামোতে আক্রমণ করায় হাজার হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

তিনি আরও বলেন, ক্রিভি রিহ শহরের কিছু জেলায় পানি সরবরাহে সমস্যা হয়েছে। হামলার প্রভাবে এলাকাটিতে তাপমাত্রারও তারতম্য হয়েছে। বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় হাসপাতালগুলোতে জেনারেটর চালু করা হয়েছে।