অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উচ্ছ্বসিত মোরসালিন


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩, ১:২৪ অপরাহ্ন /
অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উচ্ছ্বসিত মোরসালিন

আশ্রয় ডেস্ক

বাবা মজিবর রহমান ও মা শেফালি বেগমের স্বপ্ন বড় ছেলে শেখ মোরসালিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন, খেলাধুলার পাশাপাশি উচ্চশিক্ষায় শিক্ষিত হবেন। আপাতত তাদের প্রাথমিক স্বপ্ন পূরণ হয়েছে। আজ বৃহস্পতিবার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ভর্তির সবরকমের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন জাতীয় ফুটবল দলের উদীয়মান তারকা। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হয়ে বসুন্ধরা কিংসের ফুটবলার মোরসালিন বেশ উচ্ছ্বসিত। 

বর্তমান সেশনে ক্লাস শুরু হয়েছে আগেই। কিন্তু খেলার ব্যস্ত সূচির কারণে সময়মতো ভর্তি হতে পারেননি ১৯ বছর বয়সী ফুটবলার। যার কারণে মিডটার্ম পরীক্ষাও দেওয়া হয়নি। তবে ১১ ডিসেম্বর ভারতে এএফসি কাপের খেলা শেষে পরীক্ষায় বসবেন।

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে মোরসালিন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমার বাবা ও মায়ের স্বপ্ন ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে যেন পড়াশোনা করতে পারি। আমার নিজেরও তেমনই ইচ্ছা ছিল। অবশেষে তা পূরণ হয়েছে। এখন খুব ভালো লাগছে।’

মানবিক বিভাগে এসএসসিতে জিপিএ ৪.৪৪ ও এইচএসসিতে জিপিএ ৫ পাওয়া মোরসালিন ফুটবলের পাশাপাশি পড়াশোনাটা ঠিকমতো চালিয়ে যেতে চান , ‘খেলার পাশাপাশি আমার পড়াশোনার প্রতি ঝোঁক রয়েছে।  আমি মনে করি খেলার পাশাপাশি পড়াশোনাটা দরকার। এতে করে নিজের অনেক উন্নতি সম্ভব। আসলে পড়াশোনাটা করতে পারলে তা খেলাতেও প্রভাব ফেলে।’

এবার অনেক দিন পর খেলোয়াড়ি কোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ মিলেছে। মোরসালিনসহ অনেকেই এই সুযোগে উচ্চশিক্ষার সুযোগটা কাজে লাগাচ্ছেন। ভর্তি হয়েছেন দিয়া সিদ্দিকী, ঋতুপর্ণা চাকমা, নিলুফার ইয়াসমিন।