অস্ট্রেলিয়াকে ২৮৬ রানে গুটিয়ে দিলো ইংল্যান্ড


Assroy প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২৩, ১:০০ অপরাহ্ন /
অস্ট্রেলিয়াকে ২৮৬ রানে গুটিয়ে দিলো ইংল্যান্ড

ট্রান্সতাসমান লড়াইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৮৮ রানের পাহাড় গড়ে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। শনিবার আহমেদাবাদে তারা মাঠে নেমেছিল অ্যাশেজ প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে। চলতি বিশ্বকাপে হারতে হারতে শ্রান্তক্লান্ত বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ব্যাট হাতে সেই ঝাঁজ দেখাতে পারেনি অজিরা। ইনিংসের তিন বল বাকি থাকতে ২৮৬ রানে অলআউট হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

টসে জিতে ফিল্ডিং নিয়ে ৩৮ রানে দুই ওপেনারকে ফেরায় ইংল্যান্ড। ট্র্যাভিস হেড ও ডেভিড ওয়ার্নারকে প্যাভিলিয়নে পাঠান ক্রিস ওকস। এই ইংলিশ পেসারই শেষ ওভারে দুটো উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে গুটিয়ে দেন। ৯.৩ ওভারে চার উইকেট নেন ওকস।

শুরুতে ধাক্কা খাওয়া অস্ট্রেলিয়া প্রতিরোধ গড়ে মার্নাস লাবুশেনের সঙ্গে স্টিভ স্মিথের ৭৫ রানের তৃতীয় উইকেটের জুটিতে। স্মিথ (৪৪) আদিল রশিদের বলে মঈন আলীকে ক্যাচ দিয়ে হাফ সেঞ্চুরি করতে পারেননি। ইংলিশ স্পিনার তার পরের ওভারে জস ইংলিসকেও একইভাবে প্যাভিলিয়নে পাঠান।

১১৭ রানে চার উইকেট হারানো অস্ট্রেলিয়া আবার ঘুরে দাঁড়ায় লাবুশেন ও ক্যামেরন গ্রিনের জুটিতে। ৮৩ বলে ৭১ রান করে লাবুশেন মার্ক উডের শিকার হন। গ্রিনের সঙ্গে তার জুটি ছিল ৬১ রানের।

মার্কাস স্টয়নিস ও গ্রিন মিলে ৪৫ রান যোগ করেন। মাত্র তিন রানের জন্য ফিফটি হয়নি গ্রিনের। ডেভিড উইলির কাছে বোল্ড হন ৪৭ রান করে। ডেথ ওভারে সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া।

৫ উইকেটে ২২৩ রান করা দলটি গুটিয়ে যায় তিনশর আগেই। টেল এন্ডারে ১৯ বলে চারটি চারে ২৯ রানের ছোট ক্যামিও ইনিংস খেলেন অ্যাডাম জাম্পা।