এশিয়া কাপ নিয়ে আলোচনায় এসিসি


Assroy প্রকাশের সময় : জুন ১২, ২০২০, ৪:৩০ অপরাহ্ন / ২৯
এশিয়া কাপ নিয়ে আলোচনায় এসিসি

করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে আছে ক্রিকেটসহ সব ধরনের খেলা। এই ধাক্কা সামলে এশিয়া কাপ আয়োজন সম্ভব হবে কিনা তা এখন প্রশ্নের মুখে। ২০২০ এশিয়া কাপ আয়োজক এবার পাকিস্তান। দেশটির ক্রিকেট বোর্ড নিজেদের মাটিতেই টুর্নামেন্টটি আয়োজনের চিন্তা করেছিল। কিন্তু ভারত ভেটো দেওয়ায় তা ভেস্তে গেছে। শেষ পর্যন্ত পিসিবি এশিয়া কাপের আয়োজন করবে সংযুক্ত আরব আমিরাতে। ভেন্যুর সমস্যা মিটলেও এখন বাগড়া দিয়েছে করোনা ভাইরাস।

এই টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণে আজ সোমবার (৮ জুন) বিকালে আলোচনায় বসছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আরব আমিরাতের করোনা পরিস্থিতি উপমহাদেশের তুলনায় বেশ ভালো। চলতি মাস থেকে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। ৬ জুন পর্যন্ত আমিরাতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৮৮০৮ জন। মারা গেছেন ২৭৬ জন। এই পরিসংখ্যান টুর্নামেন্ট আয়োজকদের আশাবাদী করে তুলছে। সব পরিস্থিতি বিবেচনার পর আজকের মিটিংয়ে সিদ্ধান্ত আসতে পারে।

উল্লেখ্য, ভারত-পাকিস্তান রাজনৈতিক দ্বন্দ্বের কারণে একসময় টুর্নামেন্টটির বিকল্প আয়োজক হিসেবে বাংলাদেশের নামও এসেছে। এশিয়া কাপের ম্যাচ পেতেই জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছিল এমন কথাও উঠেছে। সব কথা শেষ হয়েছে ভেন্যু হিসেবে আরব আমিরাত নির্দিষ্ট হওয়ার পর। এর আগে  ২০১৮ এশিয়া কাপও হয়েছিল মরুর দেশে, যেটির আয়োজক ছিল ভারত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বর-অক্টোবরে এশিয়া কাপ আয়োজন সম্ভব হবে কিনা সেটাই দেখার।