কঠিন ম্যাচ জিতে বছর শেষ রিয়ালের


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ২২, ২০২৩, ১২:০৭ অপরাহ্ন /
কঠিন ম্যাচ জিতে বছর শেষ রিয়ালের

স্পোর্টস ডেস্ক

আলাভেসের মাঠে পুরো ৯০ মিনিট বোতলবন্দি রিয়াল মাদ্রিদ। ম্যাচ ঘড়ি এক ঘণ্টা না হতেই লাল কার্ডও দেখতে হলো। মার্চিং অর্ডার পেলেন নাচো। ১০ জনের দল নিয়ে বছরের শেষ ম্যাচে নিষ্প্রাণ ড্রয়ের মুখ দেখতে যাচ্ছিল তারা। তবে স্টপেজ টাইমে কর্নার থেকে টনি ক্রুসের উড়ানো বলে লুকাস ভাসকেজ হেড করে জাল কাঁপান। বৃহস্পতিবার আলাভেসের মাঠে কঠিন ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্প্যানিশ জায়ান্টরা।

১৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪৫। একই পয়েন্ট এবারের বিস্ময় জিরোনার। আগের ম্যাচে তারা রিয়াল বেতিসের মাঠে ১-১ গোলে ড্র করেছে। তবে গোল ব্যবধানে শীর্ষে মাদ্রিদ ক্লাব। ৩৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা।

এই মৌসুমে মাদ্রিদের আক্রমণভাগের তারকা জুড বেলিংহ্যাম ও রদ্রিগো ম্যাচের বেশিরভাগ সময় নিষ্ক্রিয় ছিলেন। দুই দলের কেউই সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি।

৫৪তম মিনিটে নাচো লাল কার্ড দেখলে  মিডফিল্ডার অরেলিয়েন শুয়োমেনিকে রক্ষণের মাঝে পাঠাতে বাধ্য হন কার্লো আনচেলত্তি এবং মিডফিল্ডে নামান লুকা মদরিচকে।

স্টপেজ টাইমে ইনজুরিতে রদ্রিগো মাঠ ছাড়লে রিয়ালের দুশ্চিন্তা বাড়ে। আনচেলত্তি জানান, দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় ১০ জন নিয়ে খেলায় ক্লান্ত ছিলেন ব্রাজিলের তারকা। শেষ পর্যন্ত প্রতিপক্ষের মাঠে জয় উৎসবে মাতে রিয়াল। 

ম্যাচ শেষে ইতালিয়ান কোচ বলেছেন, ‘এটা ছিল কঠিন ম্যাচ, ১০ জনকে নিয়ে খেলতে হয়েছে। প্রত্যেকে ভাবছিল ম্যাচ হাতছাড়া হতে বসেছে। কিন্তু এই দলের প্রাণশক্তি অন্যরকম। তারা ভালোভাবে রক্ষণ সামলে পুরস্কার পেয়েছে।’

এই মৌসুমে রিয়াল মাত্র ১১ গোল হজম করেছে, যা সব স্প্যানিশ লিগ ক্লাবগুলোর মধ্যে সেরা।