টেস্ট থেকে অবসর নেওয়ার পথে তাসকিন?


Md Firoj প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২৪, ১:১৯ অপরাহ্ন /
টেস্ট থেকে অবসর নেওয়ার পথে তাসকিন?

স্পোর্টস ডেস্ক

ইনজুরি প্রবণতায় পেসার তাসকিন আহমেদকে টেস্ট ক্রিকেট নিয়ে ভাবতেই হচ্ছে। দীর্ঘদিন সার্ভিস দেওয়ার জন্য শুধু সাদা বলের ক্রিকেট খেলে যেতে চাচ্ছেন তিনি। তাই বিসিবিকে অনুরোধ করেছেন টেস্টে বিবেচনায় না রাখতে।  

ক্রিকবাজ জানিয়েছে, তাসকিন এই ব্যাপারে অনুরোধ করে বিসিবিকে লিখিত একটি চিঠি দিয়েছেন। সেই চিঠিতে লিখেছেন, তাকে যেন শুধুমাত্র সাদা বলের ক্রিকেটে বিবেচনায় নেওয়া হয়। সেটা হলে আরও বেশিদিন ক্রিকেট খেলতে পারবেন। পাশাপাশি কাঁধে যে চোট বয়ে বেড়াচ্ছেন, সেটা সারিয়ে ফেলতে পর্যাপ্ত সময় পাবেন বলে মনে করেন তিনি।

বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকবাজকে বলেছেন, ‘তাসকিন এই মর্মে চিঠি দিয়েছে যে সে আর লংগার ভার্সনে খেলতে চায় না। বিপিএল শেষ করেই আমরা তার সঙ্গে এ বিষয়ে আলাপ করবো।’

 জানা গেছে, তাসকিনের বিষয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহেও জানতে পেরেছেন। তাসকিনকে অনুরোধ করেছেন বিষয়টা পুনরায় ভেবে দেখার। জালাল ইউনুস আরও বলেছেন, ‘এখন কোচকে আসতে দিন। তাকে নিয়েও বিষয়টার সমাধানে আলাদা করে আমাদের বসতে হবে।’

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, এই বিষয়ে চিকিৎসকের সঙ্গে তাদের কথা বলতে হবে। তার পরেই একটা সিদ্ধান্তে আসা যাবে। 

বিশ্বকাপের সময় কাঁধে চোট পান তাসকিন। যে কারণে বৈশ্বিক ইভেন্টে বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি তিনি। ওই টুর্নামেন্টে পর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ মিস করেছেন। খেলতে পারেননি সাদা বলের ফিরতি সিরিজেও। বর্তমানে বিপিএলে দুর্দান্ত ঢাকার হয়ে খেললেও পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে থেকেই সব কিছু করতে হচ্ছে তাকে।