পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে রেখেই অস্ট্রেলিয়ার টেস্ট দল


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২৩, ১০:৫১ পূর্বাহ্ন /
পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে রেখেই অস্ট্রেলিয়ার টেস্ট দল

স্পোর্টস ডেস্ক

সাদা বলের ক্রিকেটে দারুণ ফর্মে থাকলেও লাল বলের ক্রিকেটে পড়তি ফর্মের দিকে ডেভিড ওয়ার্নার। আগেই জানিয়ে দিয়েছিলেন এই মাসে পাকিস্তানের বিপক্ষে হতে যাওয়া টেস্ট সিরিজটা হতে যাচ্ছে তার বিদায়ী সিরিজ। অস্ট্রেলিয়ার নির্বাচকরা অবশ্য তাকে হতাশ করেনি। সিরিজের প্রথম টেস্টের দলে তাকে রেখে দল ঘোষণা করেছে।

লাল বলের ক্রিকেটে আলো ছড়াতে পারছেন না ওয়ার্নার। ২০১৯-২০ সালের পর তার গড় ছিল ২৮। ফলে টপ অর্ডারে উসমান খাজার সঙ্গে তার জায়গা পাওয়া নিয়ে প্রশ্নও উঠেছে। যেহেতু ভালো ফর্মে নিজেদের যোগ্যতার জানান দিচ্ছেন ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনেশরা। এই ত্রয়ী অবশ্য পাকিস্তানের বিপক্ষে প্রধানমন্ত্রী একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে খেলবেন। সেখানেই ওয়ার্নার পরবর্তী যুগের জন্য তাদের একভাবে পরীক্ষা করে নেবেন নির্বাচকরা।

সিরিজের প্রথম টেস্টটি হবে পার্থে ১৪ ডিসেম্বর। তার পর মেলবোর্নে ঐতিহ্যবাহী বক্সিং ডে টেস্ট। ৩ জানুয়ারি সিডনিতে হবে তৃতীয় টেস্ট।  ওয়ার্নার আগেই জানিয়েছিলেন, পাঁচ দিনের ক্রিকেট থেকে অবসর নিতে চান নিজের হোম গ্রাউন্ড সিডনি থেকে।

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বশেষ টেস্ট থেকে পরিবর্তন এসেছে একটি। ফিট হয়ে ফিরেছেন স্পিনার নাথান লায়ন। বাদ পড়েছেন টড মারফি। প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ফাস্ট বোলার ল্যান্স মরিস।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।