বাংলাদেশের বিপক্ষে উলভারডাটকে অধিনায়ক করে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২৪, ২০২৩, ১২:১৪ অপরাহ্ন /
বাংলাদেশের বিপক্ষে উলভারডাটকে অধিনায়ক করে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে আস্থার প্রতিদান দিতে পেরেছেন লরা উলভারডাট। সম্প্রতি পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে তার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে। তারই স্বীকৃতি হিসেবে তার অধিনায়কের পদ পাকা হয়ে গেলো।

দক্ষিণ আফ্রিকার নারী দলের ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছে উলভারডাটকে। ২৪ বছর বয়সী এই ক্রিকেটারের প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে। আগামী মাসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে তারা। 

৩ থেকে ৮ ডিসেম্বরের মধ্যে হবে তিন ম্যাচ। এই সিরিজের জন্য উলভারডাটের নেতৃত্বে ১৫ জনের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। তিনটি ওয়ানডে হবে ১৬ থেকে ২৩ ডিসেম্বর।

এই টি-টোয়েন্টি দলে প্রথমবার ডাক পেয়েছেন আয়ান্দা হ্লুবি এব এলিজ-মারি মার্ক্স। তবে বিগ ব্যাশ লিগে ব্যস্ততার কারণে মারিজান্নে ক্যাপকে বিশ্রাম দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: লরা উলভারডাট (অধিনায়ক), আন্নেকে বোশখ, তাজমিন ব্রিটস, আনেরি ডার্কসেন, মিয়েকে ডি রিডার, লারা গুডল, আয়ান্দা হ্লুবি, সিনালো জাফতা, মাসাবাতা ক্লাস, সুনে লুস, এলিজ-মারি মার্ক্স, নোনকুলুলেকো ম্লাবা, তুমি সেখুখুনে, ননদুমিসো শানগাসে, দেলমি টাকার।