বিশ্বকাপে স্টোকসের প্রথম সেঞ্চুরিতে ইংল্যান্ডের ৩৩৯ রান


Assroy প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২৩, ৩:৩৩ অপরাহ্ন /
বিশ্বকাপে স্টোকসের প্রথম সেঞ্চুরিতে ইংল্যান্ডের ৩৩৯ রান

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ইংল্যান্ডের। তারপরও শেষ দুটি ম্যাচ তাদের জন্য গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে যে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সেরা আটে থাকতে হবে। তাছাড়া হারের বৃত্ত থেকে বেরিয়ে আসাও তাদের জন্য বড় ব্যাপার। সেই লক্ষ্যে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়ে নিজেদের খুঁজে পেলো ইংল্যান্ড। ৯ উইকেট হারিয়ে তারা করলো ৩৩৯ রান।

চলতি বিশ্বকাপে ব্যাটারদের ব্যর্থতায় সাত ম্যাচের ছয়টি হারের পর তাদের ব্যাটিং দুর্দশা কাটলো। বেন স্টোকসের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরির সঙ্গে ডেভিড মালান ও ক্রিস ওকসের হাফ সেঞ্চুরিতে এই আসরে নিজেদের সর্বোচ্চ রান করলো গত আসরের চ্যাম্পিয়নরা।

পুনেতে আগে ব্যাটিংয়ে নেমে সপ্তম ওভার শেষে ৪৮ রান তুলে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। এরপর জো রুট ও মালান ডাচদের ওপর চড়াও হন। তাদের ৮৫ রানের জুটি বিচ্ছিন্ন হয় রুটের (২৮) বিদায়ে। ছয় রানের ব্যবধানে মালানকেও ফিরে যেতে হয় প্যাভিলিয়নে। ৭৪ বলে ১০ চার ও ২ ছয়ে ৮৭ রান করে রানআউট হন তিনি।

আরেকবার বড় ধাক্কা লেগেছিল ইংল্যান্ডের ব্যাটিং লাইনে। দুইশর আগেই ছয় উইকেট হারায় তারা। স্টোকসকে বড় জুটিতে সাহায্য করতে পারেননি হ্যারি ব্রুক (১১), জস বাটলার (৫) ও মঈন আলী (৩)।

ওকস ক্রিজে নেমে স্বস্তি ফেরান। স্টোকসের সঙ্গে তিনি ১২৯ রানের জুটি গড়েন। ৪৫ বলে ওকসের ৫১ রানের ইনিংস সাজানো ছিল ৫ চার ও ১ ছয়ে। এই জুটিতেই স্টোকস প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি করেন। ৭৮ বলে তিন অঙ্কের ঘরে যান তিনি। শেষ দুই ওভারে খুব দ্রুত তিন উইকেট পড়ে যায়। ইনিংসের দুই বল বাকি থাকতে ৮৪ বলে ছয়টি করে চার ও ছয়ে ১০৮ রানে থামেন স্টোকস।