বেলজিয়ান ক্লাবের কাছে বার্সার অবিশ্বাস্য হার


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩, ২:১৫ অপরাহ্ন /
বেলজিয়ান ক্লাবের কাছে বার্সার অবিশ্বাস্য হার

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্ব আগেই নিশ্চিত হয়েছে বার্সেলোনার। কিন্তু গ্রুপ পর্বের শেষটা হয়েছে অবিশ্বাস্য হারে! চমক দেখিয়ে তাদের ৩-২ গোলে হারিয়েছে প্রথমবার খেলতে আসা রয়্যাল অ্যান্টওয়ের্প। তাতে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার ম্যাচ জয়ের স্বাদ পেয়েছে বেলজিয়ান ক্লাবটি।

বুধবারের ম্যাচের আগেই এটা নিশ্চিত হয়ে যায় যে শীর্ষ দুইয়ের মধ্যে থাকছে বার্সা। ফলে নিয়মিতদের বিশ্রাম দিয়ে তারা এদিন খেলতে নামে। তবে হারলেও শেষ পর্যন্ত গ্রুপ সেরা হয়েই নকআউটে যাচ্ছে কাতালানরা। কারণ শাখতার দোনেৎস্ককে ৫-৩ গোলে হারিয়েছে পোর্তো।

ম্যাচের ৯০ সেকেন্ডে প্রথম গোলের দেখা পায় অ্যান্টওয়ের্প। গোল করেন টিনএজার আর্থুর ভারমিরেন। ১০ মিনিট পর অবশ্য বার্সা সমতা ফিরিয়েছিল। ফেরান তোরেসের গোলে স্কোর হয় ১-১। দ্বিতীয়ার্ধে আবারও ভিনসেন্ট ইয়ানসেনের গোলে এগিয়ে যায় অ্যান্টওয়ের্প। স্টপেজ টাইম পর্যন্ত এই লিডটাই তারা ধরে রাখে। কিন্তু শেষ দিকে জন্ম নেয় চরম নাটকীয়তার। যোগ করা সময়ে শুরুতে বার্সাকে আবার সমতায় ফেরান মার্ক গিউ। তাদের স্তব্ধ করে দিয়ে এক মিনিট বাদেই তিন পয়েন্ট নিশ্চিত করেন অ্যান্টওয়ের্পের আরেক টিনএজার লেনিখেনা। এই জয়ে গ্রুপ পর্বে সবম্যাচে হারার লজ্জা থেকে তারা রক্ষা পেয়েছে। তাও এক স্মরণীয় জয়ে। 

এদিকে, ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে টানা অপরাজিত (২০) থাকার ম্যাচ সংখ্যা আরও বাড়িয়ে নিয়েছে ম্যানচেস্টার সিটি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে ৩-২ গোলে হারিয়েছে।

৬ ম্যাচের ৬টি জিতে ইংলিশ জায়ান্টরা নকআউটে যাচ্ছে। তাতে লিভারপুলের পর দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জয়ের কীর্তি গড়েছে তারা।