মেঘাচ্ছন্ন কন্ডিশনে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০২৩, ৮:৩৯ পূর্বাহ্ন /
মেঘাচ্ছন্ন কন্ডিশনে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক

বৃষ্টি শঙ্কা মাথায় নিয়ে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। কলকাতার ইডেন গার্ডেনসে যথা সময়েই হয়েছে টস। প্রোটিয়ারা শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। 

টুর্নামেন্টে ভারতের পর দুর্দান্ত ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকা কখনও ফাইনাল খেলেনি। চারবার সেমিফাইনাল খেললেও ব্যর্থতা সঙ্গী করে মাঠ ছেড়েছে। এবার অবশ্য ভাগ্য বদলানোর আশায় তারা। 

নকআউটের ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। আজ কোনও কারণে ম্যাচ পুরোপুরি না হলে রিজার্ভ ডে হিসেবে শুক্রবারে ম্যাচ গড়াবে। সেদিনও ম্যাচের ফল না আসলে তখন গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে সর্বোচ্চ স্থানে থাকা দল ফাইনালে চলে যাবে। সেটি হলে প্রথমবার শিরোপা মঞ্চে যাবে দক্ষিণ আফ্রিকা। কারণ গ্রুপ পর্বে তারা দুইয়ে থেকে শেষ করেছে। অস্ট্রেলিয়ার অবস্থান ছিল তিন।

চলমান টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা শুরুতে ব্যাট করলে কতটা ভয়ঙ্কর সেটা তারা প্রমাণ করে ছেড়েছে। সেই সামর্থ্যের কথা মাথায় রেখেই প্রথমে ব্যাটিং নিয়েছেন অধিনায়ক তেম্বা বাভুমা। বৃষ্টির বিষয়টিও মাথায় রেখেছেন বলে জানিয়েছেন। নিজের ইনজুরি সমস্যা থাকায় শতভাগ ফিট নন তিনি। তার পরেও খেলার সিদ্ধান্ত নিয়েছেন। 

অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, টস জিতলে তিনিও ব্যাট করতেন। তবে আশা প্রকাশ করছেন কন্ডিশন তাদের শুরুতে বোলিংয়ে সহায়ক হতে পারে। মার্কাস স্টয়নিসের জায়গায় একাদশে ঢুকেছেন লাবুশেন। 

অস্ট্রেলিয়া একাদশ: ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, জশ ইংলিস (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড। 

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), তেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফর ডান ডাসেন, এইডেন মারক্রাম, হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজে, কাগিসো রাবাদা ও তাবরাইজ শামসি।