সিঙ্গাপুরের বিপক্ষে দুই গোলে এগিয়ে বাংলাদেশ


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২৩, ১২:৩৪ অপরাহ্ন /
সিঙ্গাপুরের বিপক্ষে দুই গোলে এগিয়ে বাংলাদেশ

আশ্রয় ডেস্ক

ফিফা র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হওয়ার ইঙ্গিত মিলেছিল। কিন্তু ফিফা প্রীতি ম্যাচের প্রথমটিতে আজ প্রথমার্ধে বাংলাদেশ প্রতিপক্ষকে কোনও সুযোগই দেয়নি। একপেশে ম্যাচ খেলে ২-০ গোলে এগিয়ে থেকে ড্রেসিংরুমে গেছে সাবিনা-সানজিদারা। গোল দুটি করেছেন আফঈদা খন্দকার ও তহুরা খাতুন।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বাংলাদেশ একচেটিয়া দাপট দেখাতে শুরু করে। সিঙ্গাপুরকে কোনও সুযোগই দেয়নি। সাবিনা-সানজিদারা প্রতিপক্ষকে চেপে ধরে শুরুতেই গোল আদায় করে নেয়। ৪-৪-২ ছকে খেলে ম্যাচ ঘড়ির ৩ মিনিটে প্রথম গোল আসে। সাবিনার ক্রসে অনেকটা ফাঁকায় থাকা আফঈদার জোরালো হেড ক্রসবারের মাঝামাঝি জায়গায় লেগে গোল লাইনের একটু ভেতরে প্রবেশ করে। তাতেই লাল-সবুজ দলের উল্লাস শুরু।

১৬ মিনিটে বাংলাদেশ আবারও এগিয়ে। মারিয়া মান্দা একাই তিনজনের বাধা অতিক্রম করে বক্সে ঢুকে ছোট পাস বাড়ালে তার সামনে থাকা তহুরা বল নিয়ে সোজা গোলকিপারের পাশ দিয়ে জাল কাঁপান।

২৫ মিনিটে মারিয়ার পাসে বক্সের বাইরে সাবিনার জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির আগ পর্যন্ত সিঙ্গাপুরের রক্ষণকে তটস্থ রাখলেও আর গোল আসেনি। মারিয়া-সাবিনারা চেষ্টা করেও পারেননি এই অর্ধে গোল ব্যবধান আর বাড়াতে।

সিঙ্গাপুরও পারেনি রক্ষণ সামলে স্বাগতিকদের ওপর চড়াও হতে। পারেনি গোলকিপার রুপনা চাকমার বড় পরীক্ষা নিতে।