এবারের নির্বাচনে দায়িত্ব পালনকারীদের জবাবদিহিতা বাড়ানো হচ্ছে : আহসান হাবিব খান


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০২৩, ৩:৫৫ অপরাহ্ন /
এবারের নির্বাচনে দায়িত্ব পালনকারীদের জবাবদিহিতা বাড়ানো হচ্ছে : আহসান হাবিব খান

আশ্রয় ডেস্ক

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচনে কোনক্রমেই অস্বচ্ছতা ও অসততা গ্রহণ করা হবে না। এ ব্যাপারে আমাদের ফুল টিম দৃঢ় প্রতিজ্ঞ। আমাদের সকলের উদ্দেশ্য এক, ফ্রি-ফেয়ার এবং উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ।’
তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ ও অতিগুরুত্বপূর্ণ কেন্দ্রের জন্য অতি গুরুত্বপূর্ণ ভাবেই ব্যবস্থা গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে দায়িত্ব পালন করা সংশ্লিষ্টদের জবাবদিহিতা বাড়ানো হচ্ছে। প্রশাসন অত্যন্ত সুন্দরভাবে কাজ করছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনার আজ মঙ্গলবার বিকেলে এখানে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভা শেষে সন্ধ্যায় সাংবাদিকদের এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার বলেন, এবার নির্বাচনে আমরা একটি অ্যাপস তৈরি করেছি। দুই ঘন্টা পর পর যে কেউ দেখতে পারবে কোন কেন্দ্রে কত ভাগ ভোট হয়েছে। কোন অস্বাভাবিকতা পরিলক্ষিত হলে ভোট কেন্দ্র বন্ধ করে দেয়া হবে।
নির্বাচনে কোন চ্যালেঞ্জ রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে আহসান হাবিব খান বলেন, প্রত্যেকটি জিনিসেরই চ্যালেঞ্জ থাকে। আমরা যখন যে চ্যালেঞ্জ ফেস করব তার সমাধানের জন্য কাজ করা হবে।
এসময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার আরিফুজ্জামান, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।