ট্রেনের আগুনে আহতদের দেখতে বার্ন ইনস্টিটিউটে আ.লীগ প্রতিনিধি দল


Assroy প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৪, ৩:১৫ অপরাহ্ন /
ট্রেনের আগুনে আহতদের দেখতে বার্ন ইনস্টিটিউটে আ.লীগ প্রতিনিধি দল

আশ্রয় ডেস্ক

রাজধানীর গোপীবাগে ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুনে হতাহতদের খোঁজ নিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গেছেন আওয়ামী লীগের প্রতিনিধি দল। শনিবার (৬ জানুয়ারি) বিকালে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নেতৃত্বে সেখানে যান তারা।

এ সময় বেনাপোল এক্সপ্রেস ট্রেনের অগ্নিদ্গ্ধ যাত্রীদের প্রতি সমবেদনা জানিয়ে চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন তারা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এ সময়  উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক ডা. রোকেয়া সুলতানা ও উপদফতর সম্পাদক অ্যাডভোকেট সায়েম খান।

পরিদর্শন শেষে ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া জানান, যারা অগ্নিসন্ত্রাসের সঙ্গে যুক্ত, তারা মানুষ নয়। মানুষ পুড়িয়ে রাজনীতি যারা করে, তাদের রাজনীতিবিদ বলা যাবে না, সন্ত্রাসী দল বলা যাবে।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘ভোটের পরিবেশ নষ্ট করতে এই পরিস্থিতি তৈরি করা হয়েছে।’ তিনি প্রশ্ন রাখেন, পৃথিবীর কোন দেশে ভোটারদের ভোট দিতে যেতে মানা করে কোন রাজনৈতিক দল? রেলে আগুন দিয়ে এ পর্যন্ত বিএনপি-জামায়াত অনেক লোককে মেরেছে।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। সব ষড়যন্ত্র প্রত্যাখ্যান করে মানুষ ভোটাধিকার প্রয়োগ করবেন, এটাই প্রত্যাশা। যারা দায়ী, তাদের শাস্তির আওতায় আনতে নির্বাচন কমিশনে অনুরোধ জানিয়েছি। ভোট দেওয়া বাধাগ্রস্ত করতে ভীতিকর পরিবেশ সৃষ্টি করতেই এই ঘটনা। জাতীয় ঐকমত্য তৈরি করে সামাজিক ও রাজনৈতিক ঐকমত্য তৈরি করতে হবে।’