বশেমুরবিপ্রবি’তে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২৩, ১২:০৮ অপরাহ্ন /
বশেমুরবিপ্রবি’তে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত

আশ্রয় ডেস্ক

নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)।
দিবসটি উপলক্ষে আজ শনিবার জাতির পিতার সমাধিসৌধ, শহীদ স্মৃতিস্তম্ভ ও বিশ^দ্যিালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আনন্দ র‌্যালি, দিনব্যাপী প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট ও আলোচনা সভার আয়োজন করা হয়।
দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১৫ মিনিটে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ ও সকাল সাড়ে ৯ টায় গোপালগঞ্জ শহরের শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে বিশ^বিদ্যালয় পরিবার।
সকাল ১০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধা জানায় বিশ^বিদ্যালয় প্রশাসন, সকল অনুষদের ডিন ও বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, সকল আবাসিক হল প্রশাসন, কর্মচারী সমিতি, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। পরে শিক্ষক সমিতির আয়োজনে একটি বিজয় র‌্যালি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
দুপুর ১২টায় বিশ^বিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. য়ৈসদ সামসুল আলম। বক্তব্য রাখেন ট্রেজারার বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো. মোবারক হোসেন, বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও অফিসার এসোসিয়েশনের আহ্বায়ক এস এম গোলাম হায়দার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিবুর রহমান, মানবিক অনুষদের ডিন হাবিবুর রহমান ও ছাত্রলীগ নেতা বাবুল শিকদার প্রমুখ।
আলোচনা সভাটির সঞ্চালনায় ছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মো. ফায়েকুজ্জামান মিয়া।