ভাইয়ের আসনে আ.লীগের মনোনয়ন চান জাবির সাবেক উপাচার্য


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২৩, ৮:০৮ পূর্বাহ্ন /
ভাইয়ের আসনে আ.লীগের মনোনয়ন চান জাবির সাবেক উপাচার্য

আশ্রয় ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন। তিনি যে আসনে মনোনয়ন চেয়েছেন, সেই আসনের বর্তমান সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল তার ভাই।

সোমবার (২০ নভেম্বর) সকাল পৌনে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন অধ্যাপক আনোয়ার হোসেন।

সিলেট বিভাগীয় মনোনয়ন বিতরণ বুথের দায়িত্বে থাকা আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য সামসুল কবির রাহাত জানান, সকাল পৌনে ১১টার দিকে নিজে এসে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আনোয়ার হোসেন।

এর আগে শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম। প্রথম দিনে ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট ১ হাজার ২১২টি বিক্রি করা হয়। ফলে দুই দিনে ২ হাজার ২৮৬টি ফরম বিক্রি হয়েছে। এতে আওয়ামী লীগের আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।