মালয়েশিয়ায় দুর্ঘটনায় ৩ বাংলাদেশী কর্মীর মৃত্যু, হাইকমিশনের শোক


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২৩, ২:৩৯ অপরাহ্ন /
মালয়েশিয়ায় দুর্ঘটনায় ৩ বাংলাদেশী কর্মীর মৃত্যু, হাইকমিশনের শোক

আশ্রয় ডেস্ক

মালয়েশিয়ার পেনাং রাজ্যে ৩ জন বাংলাদেশী নির্মাণ শ্রমিক কর্মরত অবস্থায় দুর্ঘটনায় মারা গেছেন।
মৃত তিন জন হচ্ছেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের মো. আফসার আলীর পুত্র মাহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহাম্মদ লক্ষীপুর গ্রামের মো. রওশন আলীর পুত্র সাইফুল ইসলাম এবং পাবনার চাটমোহর উপজেলার ছাইপাই গ্রামের মোহাম্মদ ওসমান মন্ডলের পুত্র মো. আহাদ আলী।
অনাকাক্সিক্ষত এ দুর্ঘটনায় বাংলাদেশী শ্রমিকদের মৃত্যতে গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন।
মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্র হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়মকে ঘটনাস্থলে পাঠান। এই দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তথ্য সংগ্রহ করেন। প্রাপ্ত তথ্য মোতাবেক জানা যায়, ওই ৩ বাংলাদেশী নির্মাণ শ্রমিক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তাদের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হসপিটালে সংরক্ষিত রয়েছে। এছাড়া, ২ জন শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তারা পেনাং জেনারেল হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন। উদ্ধার কাজ চলমান রয়েছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে বিস্তারিত তথ্য দেয়া যাবে বলে আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা যায়, গত ২৮ নভেম্বর স্থানীয় সময় আনুমানিক রাত ৯ টা ৪৫ মিনিটের দিকে মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে।
মৃত ৩ জন বাংলাদেশী কর্মীর মৃতদেহ দ্রুত বাংলাদেশে পাঠানোর লক্ষ্যে পরিবারের সাথে সার্বক্ষিণিক যোগাযোগ করছে হাইকমিশন। এছাড়া মৃত ৩ বাংলাদেশী কর্মীর মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের জন্যও কাজ করছে হাইকমিশন।