‘মিধিলি’র প্রভাবে আজ দিন ও রাতে সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১৭, ২০২৩, ১:০৯ অপরাহ্ন /
‘মিধিলি’র প্রভাবে আজ দিন ও রাতে সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে

আশ্রয় ডেস্ক

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সারাদেশে আজ শুক্রবার দিন ও রাতে টানা বৃষ্টিপাত অব্যাহত থাকবে। কাল ঢাকায় বৃষ্টিপাত কমবে, তবে উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকবে। আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বাসস’কে এসব তথ্য জানিয়েছেন।
আজ শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নি¤œচাপটি আরো উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে সকাল ৯টায় ঘূর্ণিঝড় ‘মিধিলি’ এ পরিণত হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় (২০.৩ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৮.৬ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে সন্ধ্যা নাগাদ খেপুপাড়ার নিকট দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়টির অগ্রপ্রান্ত আজ দুপুর নাগাদ উপকূল অতিক্রম শুরু করতে পারে।
ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।
সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।
আজ শুক্রবার ঢাকায় পূর্ব অথবা উত্তর-পূর্ব দিকে থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার যা অস্থায়ীভাবে দমকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৮ শতাংশ।
আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১২ মিনিটে এবং আগামীকাল শনিবার সূর্যোদয় হবে ভোর ৬টা ১৫ মিনিটে।