মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসীদের রাজনীতি করার অধিকার নেই: শেখ পরশ


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২৩, ৩:০৪ অপরাহ্ন /
মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসীদের রাজনীতি করার অধিকার নেই: শেখ পরশ

বিএনপির প্রতি ইঙ্গিত করে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, আজকে তারা খোলাখুলিভাবে একটি জঙ্গি সংগঠন, সন্ত্রাসী সংগঠন হিসেবে আবির্ভূত হয়েছে। আমরা বার বার দাবি তুলছি, এই সন্ত্রাসী সংগঠনের নিবন্ধন বাতিল করতে হবে, তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

বুধবার (৮ নভেম্বর) ঢাকা-৯ আসনের খিলগাঁও বিশ্বরোড, সবুজবাগ, মায়াকাননে যুবলীগের অবস্থান কর্মসূচি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নরসিংদী জেলার মহাসমাবেশকে সফল করতে এক প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, তারা জনগণের শত্রু, তারা কীভাবে বাংলাদেশে রাজনীতি করে। যে দেশ স্বাধীন হয়েছে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে, সেই দেশের ধ্যান-ধারণা-চেতনার পরিপন্থি কাজ করে এবং ধ্যান-ধারণা-চেতনায় বিশ্বাস করে না যে সংগঠন, সেই সংগঠনের এদেশে রাজনীতি করার কোনও অধিকার নেই। তারা যে এত বছর এদেশে রাজনীতি করেছে, দুই বার রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল, এটাই তো আমি মনে করি, বাংলাদেশের জনগণের উদারতা ও সহনশীলতা।’

তিনি বলেন, ‘শেখ হাসিনার আদর্শের কর্মী হিসেবে জনগণের জানমাল রক্ষার্থে, সাধারণ মানুষের জীবনমান স্বাভাবিক রাখতে অবৈধ অবরোধের বিরুদ্ধে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন— আমাদের নৈতিক দায়িত্ব এবং জনগণের কাছে দায়বদ্ধতা। যে দিন বিএনপি-জামায়াত এই অবৈধ অবরোধের ডাক দিয়েছে, তার পর থেকে আমরা এই শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে আসছি। বিএনপি শুধু অবৈধ সংগঠনই না, তার উৎপত্তিই হয়েছে হত্যা, ক্যু এবং বিভিন্ন ন্যাক্কারজনক  ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে এরা কোনও প্রকৃত রাজনৈতিক সংগঠন না। এদের মূল উদ্দেশ্যই এদেশের জনগণের ক্ষতি করা।’

এদিন বিএনপি-জামায়াতের ‘পুলিশ হত্যা, কাকরাইল মসজিদ ও রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে ও দেশপ্রেমিক সাংবাদিকদের ওপর হামলা ও অবৈধ অবরোধের প্রতিবাদে’ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের অন্তর্গত সংসদীয় আসনভিত্তিক অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ঢাকা-৯ আসনের অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখে— যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় নেতারা।