স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি


Md Firoj প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৯, ২০২৪, ২:০০ অপরাহ্ন /
স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে : রাষ্ট্রপতি

আশ্রয় ডেস্ক

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, স্কাউট আন্দোলনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে এবং যুব সমাজকে স্কাউট আদর্শ ও শিক্ষায় উদ্বুদ্ধ করতে স্কাউট নেতৃবৃন্দকে সর্বাত্মক প্রয়াস চালাতে হবে।
তিনি বলেন, “২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে বাংলাদেশের তরুণ ও মেধাবী জনগোষ্ঠীকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউট আন্দোলন গুরুত্বপূর্ণ ও ফলপ্রসূ ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।”
আগামীকাল ১ মার্চ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গৌরবময় ৫০ বছর পূতির্তে ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ উপলক্ষ্যে দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি একথা বলেন।
রাষ্ট্রপতি বলেন, “বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গৌরবময় ৫০ বছর উপলক্ষ্যে ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ আয়োজনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। রোভার মুটে অংশগ্রহণকারী সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।”
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো বাংলাদেশ হবে একটি সুখী সমৃদ্ধ শোষণমুক্ত সোনার বাংলা। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে যুব সমাজকে সৎ, আদর্শ ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। বাংলাদেশ স্কাউটস সুনির্দিষ্ট প্রশিক্ষণ ও কর্মসূচির মাধ্যমে দেশের যুব সম্প্রদায়কে আত্মনির্ভরশীল, সচ্চরিত্রবান ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে।
মোঃ সাহাবুদ্দিন আশা প্রকাশ করেন, ‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়বে রোভার’- এই স্লোগানে অনুপ্রাণিত হয়ে রোভার স্কাউটগণ নিজ নিজ অবস্থান থেকে দেশের উন্নয়ন ও মানুষের সেবায় সর্বদা এগিয়ে আসবে।
তিনি ‘সুবর্ণজয়ন্তী রোভার মুট ২০২৪’ এর সাফল্য কামনা করেন।