আমি এখনও আবেদনময়ী: কারিনা


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ৯:৩২ পূর্বাহ্ন /
আমি এখনও আবেদনময়ী: কারিনা

বিনোদন ডেস্ক

এই শতাব্দীর প্রথম বছর অর্থাৎ ২০০০ সালে অভিষেক হয়েছিল কারিনা কাপুরের। ‘রিফিউজি’ নামের ওই ছবিই তাকে প্রতিষ্ঠিত করে দেয় বলিউডে। এরপর গ্ল্যামার আর অভিনয়ে নিজের পায়ের তলার মাটি পোক্ত করে স্থায়ী আসন গড়ে নিয়েছেন। উপহার দিয়েছেন অনবদ্য সব পারফর্মেন্স। জীবনের ৪৩ বছরে এসে এখনও দাপটের সঙ্গে কাজ করে যাচ্ছেন তিনি।

প্রায় দুই যুগ ধরে এই টিকে থাকার পেছনে কারিনার মূল শক্তি কী? তার মতে, অন্যদের সঙ্গে অহেতুক প্রতিযোগিতা নয়, বরং নিজস্বতা নিয়ে কাজ করেই টিকে আছেন তিনি।

কারিনা বলেন, ‘এখন অভিনেতা-অভিনেত্রীরা সবসময়ই কিছু না কিছু বলে আলোচনায় থাকেন। কিন্তু আমি এটা পারি না। অন্যথায় এত দিন টিকতে পারতাম না। এই যে প্রতিযোগিতা, চেহারার তুলনা, আমাকে আকর্ষণীয়, তরুণ দেখাতে হবে কিংবা বড় কোনও ব্র্যান্ডের সঙ্গে কাজ করতে হবে; এসব আমি পারবো না।’

কারিনা মনে করেন, তিনি এখনও আবেদনময়ী। তার ভাষ্য, ‘তোমার নিজেকে খুঁজে পেতে হবে, নিজস্বতা খুঁজতে হবে। নিজের মধ্যে এমন একটি জিনিস খুঁজে নিতে হবে, যেটা সবসময় ধরে রাখতে চাও, হারাতে চাও না। তোমরা এখনও সবাই চাচ্ছো যে, ডার্টির (ম্যাগাজিন) প্রচ্ছদে আমার থাকা উচিত, তাই না? তার মানে কিছু একটা তো এখনও আমার মধ্যে আছে, আমি এখনও আবেদনময়ী।’

এদিকে কারিনা সম্প্রতি আত্মপ্রকাশ করেছেন ওটিটিতে। সুজয় ঘোষ নির্মিত সিনেমা ‘জানে জান’ দিয়ে তার অভিষেক হয়েছে। গত ২১ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সিরিজটি লম্বা সময় ধরে দর্শকপ্রিয়তায় ছিল। প্রশংসাও পেয়েছে বেশ। আগামীতে কারিনাকে দেখা যাবে ‘দ্য ক্রু’ ও ‘সিংহাম অ্যাগেইন’ ছবিতে।