চতুর্থবার অস্কার সঞ্চালনায় জিমি কিমেল


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০২৩, ৪:০০ অপরাহ্ন /
চতুর্থবার অস্কার সঞ্চালনায় জিমি কিমেল

বিনোদন ডেস্ক

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার বলে কথা। সবার নজর তো এই আয়োজনের দিকে থাকেই। তবে মঞ্চে দাঁড়িয়ে যিনি পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন, সেই সঞ্চালকের ভূমিকা অসামান্য। তাই প্রতি বছর অস্কার অনুষ্ঠানের সঞ্চালক কে হবেন, এ নিয়ে কৌতূহল থাকে মানুষের মনে।

অবশেষে জানা গেলো, আসন্ন অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে উপস্থাপকের ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় কমেডিয়ান ও সঞ্চালক জিমি কিমেলকে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সোশ্যাল হ্যান্ডেলে সুখবরটি তিনি নিজেই দিয়েছেন।

অস্কার ট্রফির সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে জিমি কিমেল বলেছেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমি অস্কারের উপস্থাপনায় ফিরছি আমি। আগামী ১০ মার্চ, রবিবার। দয়া করে এটা আমাদের মধ্যেই রাখবেন (মজার ছলে বিষয়টি গোপন রাখার অনুরোধ জানিয়েছেন)। ধন্যবাদ।’

এ নিয়ে চতুর্থবার অস্কারের জমকালো আয়োজন উপস্থাপনা করতে চলেছেন জিমি কিমেল। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘আমি সবসময় স্বপ্ন দেখেছি, ঠিক চারবার অস্কার উপস্থাপনা করবো।’

জিমি কিমেল ঘোষণাটি দিয়ে দিলেও এ বিষয়ে অবশ্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি।

গেলো বছরের অস্কার অনুষ্ঠানে একটি অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হয়েছিল বিশ্ব। কমেডিয়ান ক্রিস রক উপস্থাপনায় ছিলেন। এক পর্যায়ে উইল স্মিথের স্ত্রীকে নিয়ে কৌতুক করেন। আর ক্ষুব্ধ হয়ে সোজা মঞ্চে উঠে ক্রিসের গালে কষে থাপ্পড় মারেন স্মিথ। এ ঘটনায় বিস্মিত হয় সিনেমা বিশ্ব।

আগামী বছরের ১০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে অস্কারের ৯৬তম আসর। বরাবরের মতো যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে চোখ ধাঁধানো আয়োজনে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে অস্কারের স্বর্ণমূর্তি।