‘ডাঙ্কি’র সঙ্গে লড়াই, ভীত নন ‘সালার’ নির্মাতা


Assroy প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২৩, ২:৪২ অপরাহ্ন /
‘ডাঙ্কি’র সঙ্গে লড়াই, ভীত নন ‘সালার’ নির্মাতা

বিনোদন ডেস্ক

ভারতীয় সিনেমায় চলতি বছরের সবচেয়ে বড় ক্ল্যাশ বা লড়াই হতে যাচ্ছে আসন্ন বড়দিনে। এই উৎসব উপলক্ষে মুক্তি পাচ্ছে দুটি আলোচিত সিনেমা। একটি নন্দিত নির্মাতা রাজকুমার হিরানি পরিচালিত ও শাহরুখ খান অভিনীত ‘ডাঙ্কি’; অন্যটি ‘কেজিএফ’ খ্যাত কন্নড় নির্মাতা প্রশান্ত নীলের ‘সালার’, যেখানে আছেন দক্ষিণী তারকা প্রভাস।

দুটি সিনেমা নিয়েই দর্শকের আগ্রহ বিপুল। শাহরুখ, প্রভাসের ভক্তদের তর্ক-বিতর্ক লেগে আছে নেটপাড়ায়। এছাড়া মাত্র এক দিনের ব্যবধানে মুক্তির কারণে দুই ছবির বাণিজ্যে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলেও মনে করছেন কেউ কেউ।

মূলত গেলো সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল ‘সালার’র। কিন্তু কাজ পুরোপুরি শেষ না হওয়ার কারণে পিছিয়ে যান সংশ্লিষ্টরা। নতুন মুক্তির তারিখ হিসেবে ২২ ডিসেম্বর ঘোষণা করেন। অন্যদিকে বড়দিনে মুক্তির কথা এক বছর আগেই জানিয়ে রেখেছেন শাহরুখ-হিরানিরা।

‘ডাঙ্কি’র মুখোমুখি হওয়ার বিষয়ে ‘সালার’ নির্মাতা প্রশান্ত নীল টাইমস অব ইন্ডিয়ার এক সাক্ষাৎকারে বলেন, ‘সত্যি বলতে, লড়াই কেউই চায় না। এটা একদম নতুন কারও সঙ্গে হোক কিংবা ভারতীয় সিনেমার সবচেয়ে বড় তারকার সঙ্গে। তবে অন্য কারও সিনেমার জন্য নিজের সিনেমার মুক্তির তারিখ পরিবর্তন করা খুব অপ্রীতিকর ব্যাপার।’

প্রশান্ত নীল জানান, ‘সালার’ মুক্তির নতুন তারিখ প্রযোজক ঠিক করেছেন। এ বিষয়ে তার কোনও হাত নেই। তার ভাষ্য, ‘এক বছর আগে আমরা যখন মুক্তির তারিখ ঘোষণা করি, তখন আমরাও চাইনি এই তারিখে অন্য ছবি আসুক। কিন্তু পরবর্তী তারিখ নির্ধারণের বিষয়টি একান্তই প্রযোজকের। আর সাধারণত আমার কাজে (চলচ্চিত্র নির্মাণ) হস্তক্ষেপ করেন না প্রযোজক। সুতরাং আমিও তার কাজ তথা প্রচারণা, মুক্তির তারিখ, বাণিজ্যিক বিষয়ে মাথা ঘামাই না।’

প্রতিপক্ষ হলেও প্রেক্ষাগৃহে গিয়ে ‘ডাঙ্কি’ দেখবেন বলে জানালেন প্রশান্ত নীল। এমনকি এই ছবির সঙ্গে লড়াই নিয়ে তিনি মোটেও চিন্তিত নন। বললেন, “বড় ছবি দেখে আমরা ভীত নই। রাজকুমার হিরানি স্যার আমার প্রিয় নির্মাতাদের একজন। আমি অবশ্যই ‘ডাঙ্কি’ দেখতে যাবো। আমি জানি যে, এটা অনেক বড় একটি ছবি। বরং আমাদের সবচেয়ে বড় ভয় হলো, দর্শক ছবিটা পছন্দ করবে কিনা।”

বলা প্রয়োজন, ‘সালার: পার্ট ১- সিজফায়ার’ ছবিতে প্রভাসের সঙ্গে আছেন পৃথ্বীরাজ সুকুমার, শ্রুতি হাসান, জগপতি বাবু, টিনু আনন্দ প্রমুখ। প্রায় ৪০০ কোটি রুপির বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি।

ডাঙ্কি’ অবশ্য খুব অল্প বাজেটের সিনেমা। হিরানি ও শাহরুখের পারিশ্রমিকসহ এর বাজেট মাত্র ৯০ কোটি রুপি। এটি গত ছয় বছরের মধ্যে শাহরুখের সবচেয়ে কম বাজেটের ছবি। এতে এসআরকে’র সঙ্গে অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, ধর্মেন্দ্র প্রমুখ।