তখনও ছোট ছিলাম, এখনও আছি: পূর্ণিমা


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২৩, ১:৫২ অপরাহ্ন /
তখনও ছোট ছিলাম, এখনও আছি: পূর্ণিমা

বিনোদন রিপোর্ট

জীবনের ৪২তম বছর পার করছেন চিত্রনায়িকা পূর্ণিমা। দীর্ঘ ২৫ বছর ধরে কাজ করছেন সিনেমায়। তবে বয়স যেন তার রূপের ওপর প্রভাব ফেলতে পারেনি। কেউ কেউ বলেন, ছোটবেলা থেকে পূর্ণিমাকে একই রকম দেখে আসছেন। আবার কেউ মনে করেন, দিন দিন আরও সুদর্শনা হচ্ছেন তিনি।

কিন্তু এর পেছনে রহস্য কী? জবাবটা পূর্ণিমা নিজেই দিলেন। তার ভাষ্য, ‘যারা ছোটবেলা থেকে আমাকে দেখছে, তাদের বলছি, আমি তখনও ছোট ছিলাম, এখনও ছোট আছি। এ কারণে রূপের রহস্যটা একই আছে। ভবিষ্যতেও ছোট থাকতে চাই।’

সম্প্রতি রাজধানীতে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের উদ্বোধনে হাজির হন পূর্ণিমা। সেখানেই তাকে ঘিরে ধরেন সংবাদকর্মীরা। অনেক দিন পর ক্যামেরা-বুমের মিছিল দেখে নায়িকাও খুলে দেন তার গল্পকথার ঝাঁপি।

পূর্ণিমার কাছে জানতে চাওয়া হয়, তার মতে স্বাধীনতার পর থেকে দেশের সিনেমায় সুপারস্টার কারা? জবাবে পূর্ণিমা বলেন, ‘সুপারস্টার বলতে গেলে নায়করাজ রাজ্জাক সাহেব, তারপর অবশ্যই জসিম ভাই; যার নামে ছবি চলতো। আর সুপারস্টার পরিচালক হিসেবে যার নামে ছবি চলতো, তিনি শহীদুল ইসলাম খোকন। এছাড়া রুবেল ভাইয়ের আলাদা ভক্তশ্রেণি ছিল। যারা তার অ্যাকশন দেখতে হলে যেতো। সর্বশেষ সুপারস্টার বলতে গেলে মান্না ভাই।’

নায়িকাদের মধ্যে শাবানা, ববিতা, কবরী, মৌসুমী, শাবনূরদের সুপারস্টার পর্যায়ের মনে করেন পূর্ণিমা।  

অনেক দিন ধরেই শোবিজের কাজে অনিয়মিত পূর্ণিমা। তাকে সর্বশেষ দেখা গেছে ‘হোটেল রিল্যাক্স’ নামের একটি ওয়েব সিরিজে। যেটা গত রোজার ঈদে মুক্তি পেয়েছিল।

এদিকে পূর্ণিমা অভিনীত একটি ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। ‘আহারে জীবন’ নামের ছবিটি পরিচালনা করেছেন ছটকু আহমেদ। নায়িকা জানান, এটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে। সেই প্রক্রিয়া সেরে শিগগির মুক্তি পাবে।