তিশার ‘কর্মকাণ্ডে’র প্রতিবাদে রাজপথে সাংবাদিকরা


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২৩, ২:৫৪ অপরাহ্ন /
তিশার ‘কর্মকাণ্ডে’র প্রতিবাদে রাজপথে সাংবাদিকরা

বিনোদন রিপোর্ট

সাংবাদিক তথা গণমাধ্যমের বিরুদ্ধে টিভি নায়িকা তানজিন তিশার অপেশাদার বক্তব্য ও কর্মকাণ্ডের প্রতিবাদে রাজপথে সমবেত হচ্ছেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা আড়াইটায় রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারার সামনে জড়ো হবেন টেলিভিশন, পত্রিকা, অনলাইন পোর্টাল ও রেডিওতে নিয়োজিত বিনোদন বিভাগের সংবাদকর্মীরা।

এমনটাই নিশ্চিত করেন টেলিভিশন সাংবাদিক বুলবুল আহমেদ জয়। 

একাত্তর টিভিতে কর্মরত এই জ্যেষ্ঠ সাংবাদিক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘একজন সাংবাদিক কোনও তথ্য পেলে সেটি যাচাই-বাছাই করবে এবং সেই তথ্যের সত্যতা জানতে চাইবেন সংশ্লিষ্ট শিল্পী-কুশলীদের কাছ থেকে। এটাই সাংবাদিকতার প্রথম সূত্র। চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমও একই কাজ করেছেন। তিনি একটি তথ্য পেয়ে সেটি এসএমএস পাঠিয়ে তিশার কাছে জানতে চেয়েছেন। এরপর তিশা ফোন করে তামিমসহ সাংবাদিকদের একচেটিয়া হুমকি-ধমকি দিলেন। তামিম কিন্তু সেই বিষয়ে নিউজও করেননি। অথচ একদিন পর উল্টো তিশা ডিবি অফিসে গিয়ে তামিমের নামে সাইবার বুলিংয়ের অভিযোগ করেন। সেখান থেকে বেরিয়ে এসে গণমাধ্যমের কাছেও তামিমের নামটি প্রকাশ করে গুরুতর অভিযোগ আনেন প্রকাশ্যে। ফলে তিশাই আসলে তামিম তথা আমাদের বিনোদন সাংবাদিকদের মানহানি করেছেন। আমাদের নিয়ে সাইবার বুলিং করেছেন। মূলত এই বার্তাটিই আমরা প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সবাইকে জানাতে চাই।’

জানা গেছে, এই প্রতিবাদ সমাবেশে সংযুক্ত হবেন দেশের সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরাও। শেষে বিকাল নাগাদ ডিবি দফতরে তিশার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানোর কথা রয়েছে। একইসঙ্গে এই সমাবেশের পরবর্তী কার্যক্রমও ঘোষণা করা হবে।

অভিযোগ রয়েছে, সংগীত তারকা হাবিব ওয়াহিদের সংসার ভাঙার নেপথ্যে রয়েছেন তানজিন তিশা। আর শেষ ঘটনাটির সঙ্গে জড়িয়ে আছেন আরেক উঠতি অভিনেতা মুশফিক আর ফারহান।