পরাজয় নিশ্চিত জেনেও মোশাররফ করিমের ফেরা!


Assroy প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩, ১২:৫৭ অপরাহ্ন /
পরাজয় নিশ্চিত জেনেও মোশাররফ করিমের ফেরা!

বিনোদন রিপোর্ট

ওটিটি পর্দায় মোশাররফ করিমকে সর্বশেষ দেখা গেছে গত এপ্রিলে। দর্শকনন্দিত সিরিজ ‘মহানগর’ দ্বিতীয় কিস্তিতে বরাবরের মতো বাজিমাত করেছেন তিনি। আশফাক নিপুণ নির্মিত এই সিরিজে ওসি হারুন চরিত্রে অভিনয় করেছিলেন ‘ক্যারাম’ তারকা।

হারুন চরিত্রে মোশাররফ করিমের সংলাপ, অভিনয় নিয়ে এখনও চর্চা হয় সোশ্যাল মিডিয়ায়। এর মধ্যেই নতুন ওটিটি প্রজেক্ট নিয়ে হাজির এই দাপুটে অভিনেতা। যেটার নাম ‘মোবারকনামা’। নাম থেকে আঁচ করা যায়, এতে তিনি মোবারক চরিত্রে অভিনয় করেছেন। সিরিজটির নির্মাতা গোলাম সোহরাব দোদুল।

সোমবার (১১ ডিসেম্বর) রাতে প্রকাশ করা হয়েছে সিরিজটির ট্রেলার। ২ মিনিট ২০ সেকেন্ডের ট্রেলারের সারমর্ম এরকম, একসময়ের সফল আইনজীবী মোবারক অনিচ্ছাকৃত একটি ভুলের জন্য পেশা থেকে অবসর নেয়। কিন্তু কিছু দিন পর হঠাৎ এক ঘটনায় তার ভাবনা বদলে যায়। ওই ঘটনায় মোবারক এতোটাই প্রভাবিত হয় যে, মামলাটিতে পরাজয় নিশ্চিত জেনেই আদালতে ফিরে আসে।

এমন চরিত্রে অভিনয় করে মোশাররফ করিম নিজেই আপ্লুত। তার ভাষ্য, ‘এখন পর্যন্ত আমার অভিনীত প্রিয় চরিত্রগুলোর মধ্যে মোবারক অন্যতম। দর্শক সাধারণত আমাকে যেভাবে দেখে অভ্যস্ত, তার চেয়ে খুব আলাদা একটি চরিত্র এটি। আর ট্রেলারটি তার ঝলকমাত্র। যদিও সিরিজটি মুক্তির আগে আমি কিছু বলতে পারছি না, তবে আমি এইটুকু বলতে পারি যে, মোবারকের গল্পটি যেভাবে উন্মোচিত হবে, তা দর্শক পছন্দ করবে এবং এমন চরিত্র ভবিষ্যতে আরও দেখতে চাইবে।’

এদিকে নির্মাতা গোলাম সোহরাব দোদুল বললেন, “আমি এক বছরেরও বেশি সময় ধরে ‘মোবারকনামা’র কনসেপ্ট নিয়ে কাজ করেছি। প্রজেক্টটি নিয়ে খুবই এক্সসাইটেড আমি। সিরিজটির মাধ্যমে আমি কারও আচরণ সংশোধন করতে চাই না বা সমাজকে শেখাতে চাই না, কিভাবে কী করা উচিত। আমি শুধু দেখাতে চাই যে, কীভাবে একই ইস্যুতে পুরুষ এবং নারীদের ক্ষেত্রে আলাদা আচরণ করা হয়।”

এই সিরিজে আরও অভিনয় করেছেন শবনম ফারিয়া, নওরিন হাসান খান জেনি, শাহনাজ সুমি, সৈয়দ জামান শাওন, সামিয়া অথৈ, অ্যাঞ্জেল নূর, শেখ উজ্জ্বল হোসেন, শিল্পী সরকার অপু, সমু চৌধুরী, নুজহাত ইসলাম ফিমা আরও প্রমুখ। আগামী ২১ ডিসেম্বর ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-তে মুক্তি পাবে সিরিজটি।