প্রথমবার একসঙ্গে ইয়াশ-তটিনী-খায়রুল


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২৩, ১২:৩৫ অপরাহ্ন /
প্রথমবার একসঙ্গে ইয়াশ-তটিনী-খায়রুল

এ প্রজন্মের প্রতিনিধি হয়ে টিভি পর্দায় যে’কজন দ্যুতি ছড়াচ্ছেন, তাদের অন্যতম ইয়াশ রোহান, তানজিম সাইয়ারা তটিনী ও খায়রুল বাসার। অভিনয়গুণে প্রত্যেকেই আলাভাবে দর্শকের গ্রহণযোগ্যতা পাচ্ছেন। কাজও করেছেন যৌথভাবে। তবে এই প্রথম তিনজন একত্রে অভিনয় করলেন, একটি নাটকে। যেটার নাম ‘সে বসে একা’।

এটি নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। কয়েকটি কারণে নাটকটি কিঞ্চিৎ বিশেষত্ব বহন করছে। প্রথমত- যেটা বলা হলো, ইয়াশ-তটিনী-বাসারের সমন্বিত প্রথম কাজ। দ্বিতীয়ত- নাটকে ডুবে থাকা নির্মাতা আরিয়ানের প্রায় দেড় বছর পর নতুন নাটক বানালেন। আর তৃতীয়ত- এ নাটকের গল্পের সঙ্গে জুড়ে রয়েছে কবিতার সমন্বয়।

মূলত কবিতার প্রসঙ্গটি জানতেই যোগাযোগ করা হয় নির্মাতা আরিয়ানের সঙ্গে। তবে বিষয়টি নিয়ে একেবারে স্পিকটি নট তিনি। জানালেন, এ সংক্রান্ত যাবতীয় ব্যাখ্যা-আলোচনা নাটকটি প্রচারের পর করবেন।

কেবল ‘সে বসে একা’ সম্পর্কে কিছুটা তথ্য দিলেন। আরিয়ানের ভাষ্য, ‘ওটিটির ব্যস্ততায় নাটক নির্মাণ কমিয়ে দিতে হয়েছে। ফলে অনেক দিন পর একটা নতুন নাটক বানালাম। এটা ত্রিভূজ প্রেমের গল্প। দর্শক আমার কাছে যে ধরনের গল্প চায়, সেই ভালোবাসাই রয়েছে এখানে। সুন্দর দুটি গান আছে। আশা করছি দর্শকের ভালো লাগবে।’

‘সে বসে একা’ নাটকের দুটি দৃশ্য কেন্দ্রীয় চরিত্রের তিন শিল্পী প্রসঙ্গে আরিয়ান বললেন, “ইয়াশ আর খায়রুল তো আমার ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মে কাজ করেছে। তবে যতদূর জানি, তটিনীসহ এটা তাদের প্রথম কাজ। তারা তিনজনই বেশ মেধাবী। এই নাটকেও ভালো করেছে।”

‘সে বসে একা’ নাটকের প্রচার তারিখ অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। তবে আগামী সপ্তাহেই এটি কেএস এন্টারটেইনমেন্ট নামের একটি ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন নির্মাতা।

মিজানুর রহমান আরিয়ান এদিকে আরিয়ান বর্তমানে ওয়েব ফিল্ম ‘ফ্লাইট ২২৭’র প্রস্তুতিতে ব্যস্ত। এ ছবিতে কারা অভিনয় করবেন, কয়েক দিনের মধ্যেই তা জানাবেন। সেই সঙ্গে শুরু হবে শুটিং পর্বও। আর আগামী বছরই নিজের প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমার কাজ শুরু করবেন বলে নিশ্চিত করলেন এই তরুণ।