যেখানে রণবীরের চেয়ে এগিয়ে ভিকি!


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩, ১:১৪ অপরাহ্ন /
যেখানে রণবীরের চেয়ে এগিয়ে ভিকি!

বিনোদন ডেস্ক

সিনেমাপ্রেমী তো বটে, যারা নিয়মিত দর্শক নন, তাদের কানেও পৌঁছেছে ‘অ্যানিমেল’র গর্জন। কারণ গত ১ ডিসেম্বর মুক্তির পর থেকে সোশ্যাল মিডিয়াগুলোতে এই ছবি নিয়ে আলোচনার ঝড় বইছে। না, শুধু অন্তর্জালে নয়, বরং বক্স অফিসেও বিধ্বংসী ব্যবসা করছে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ছবিটি। প্রথম সপ্তাহেই এটি বিশ্বব্যাপী ৫২৭ কোটি ৬০ লাখ রুপি সংগ্রহ করেছে। 

‘অ্যানিমেল’র সঙ্গে একই দিনে বলিউডের আরেকটি সিনেমাও মুক্তি পেয়েছে। যেটার নাম ‘স্যাম বাহাদুর’। মেঘনা গুলজার নির্মিত ছবিটির কেন্দ্রীয় চরিত্রে আছেন ভিকি কৌশল। কিন্তু চারদিকে যখন ‘অ্যানিমেল’ রণবীর কাপুরের দাপট, তখন কী অবস্থায় দিন পার করছে ‘স্যাম’? বক্স অফিস ও প্রতিক্রিয়ার নিরিখে ছবিটির খবর নেওয়া যাক…
 
‘স্যাম বাহাদুর’ নির্মিত হয়েছে ভারতের প্রথম ফিল্ড মার্শাল ও কিংবদন্তি সেনাপ্রধান স্যাম মানেকশো’র জীবন অবলম্বনে। ফলে এর গল্পজুড়ে যুদ্ধ, ইতিহাসের প্রেক্ষাপট। এই ধাঁচের ছবি বরাবরই মন্দের ভালো ব্যবসা করে। অন্যদিকে সাম্প্রতিক সময়ে দর্শকের আগ্রহ হিংস্র অ্যাকশন আর মাসালা ছবিতে। ফলে স্বাভাবিক নিয়মেই পিছিয়ে পড়েছে ভিকির ছবিটি।
 
কিন্তু ‘স্যাম’র অবস্থা অতোটাও নড়বড়ে নয়। ১ ডিসেম্বর মুক্তির প্রথম দিনে ছবিটির কালেকশন ছিল ৬ কোটি ২৫ লাখ রুপি। সপ্তাহ পেরিয়ে ভারতে এর সংগ্রহ ছাড়িয়েছে সাড়ে ৩৫ কোটি রুপি। আর বিশ্বব্যাপী অংকটা পৌঁছেছে ৪৫ কোটিতে। বিশ্লেষকদের মতে, দিন দুয়েকের মধ্যেই এটি হাফ সেঞ্চুরি হাঁকাবে, এরপর ছাড়িয়ে যেতে পারে ৬০ কোটির গণ্ডিও। আর যেহেতু ছবির বাজেট কম, ৫৫ কোটি রুপি;  সুতরাং লগ্নি তুলে এটি লাভের ঘরেও ঢুকবে বলে মনে করছেন বাণিজ্য বিশ্লেষকরা।
 
এদিকে প্রতিক্রিয়ার দিক দিয়ে ‘অ্যানিমেল’র চেয়ে অনেকখানি এগিয়ে আছে ‘স্যাম বাহাদুর’। অধিকাংশ দর্শক-সমালোচক যেখানে রণবীরের ছবিটিকে ৫-এর মধ্যে সাড়ে ৩ রেটিং দিয়েছেন। সেখানে ‘স্যাম’ পেয়েছে ৪ দশমিক ৭ রেটিং। এছাড়া আইএমডিবিতে ছবি দুটির রেটিং যথাক্রমে ৭ দশমিক ৩ ও ৮ দশমিক ৩।
 
উল্লেখ্য, ‘স্যাম বাহাদুর’ সিনেমায় ভিকির সঙ্গে আরও আছেন সানিয়া মালহোত্রা, ফাতিমা সানা শেখ, নীরাজ কবি, অঞ্জন শ্রীবাস্তব, জিশান আইয়ুব প্রমুখ। এটি প্রযোজনা করেছে রনি স্ক্রুভালা।