শাহরুখকে নিয়ে কাজ করতে চান ‘দ্য মার্ভেলস’ নির্মাতা


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২৩, ৩:২৬ অপরাহ্ন /
শাহরুখকে নিয়ে কাজ করতে চান ‘দ্য মার্ভেলস’ নির্মাতা

বিনোদন ডেস্ক

মার্কিন নির্মাতা নিয়া ডাকোস্টা। ‘লিটল উডস’র মতো থ্রিলার কিংবা ‘ক্যান্ডিম্যান’র মতো ভৌতিক ছবি বানিয়ে নিজেকে প্রমাণ করেছেন। এবার তার প্রজেক্ট আরও বড়। নাম ‘দ্য মার্ভেলস’। যেটা বিশ্বজুড়ে জনপ্রিয় মার্ভেল কমিকসের সুপারহিরো চরিত্র নিয়ে নির্মিত হয়েছে। আর মুক্তি পাচ্ছে আগামী ১০ নভেম্বর।

ভারতেও সুপারহিরো ঘরানার ছবির বিপুল জনপ্রিয়তা রয়েছে। তাই বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে ভারতেও ‘দ্য মার্ভেলস’ মুক্তি পাবে। সেই সূত্রে দেশটির গণমাধ্যম নিউজ১৮-এর সঙ্গে কথা বলেছেন নির্মাতা নিয়া ডাকোস্টা। শুনিয়েছেন ছবির বিভিন্ন গল্প।

এক ফাঁকে নিয়া ডাকোস্টাকে জিজ্ঞেস করা হয়, যদি বলিউডের কোনও তারকার সঙ্গে কাজ করার সুযোগ হয়, তাহলে কার সঙ্গে করতে চাইবেন? এক মুহূর্ত না ভেবেই তিনি শাহরুখ খানের নামটি উচ্চারণ করেন। নিয়ার ভাষ্য, ‘শাহরুখ খান একজন কিংবদন্তি, তাই না? সুতরাং এটা নিয়ে খুব বেশি ভাবার কিছু নেই।’

‘দ্য মার্ভেলস’ সিনেমাটি মূলত তিন নারী সুপারহিরোর গল্পে এগিয়েছে। চরিত্রগুলো হলো ক্যারোল ড্যানভারস বা ক্যাপ্টেন মার্ভেল, মনিকা রাম্বিউ ও কমলা খান বা মিসেস মার্ভেল। এর আগে ‘মিস মার্ভেল’ নামে টিভি সিরিজ নির্মিত হয়েছে। যেখানে একটি চরিত্রে বলিউডের ফারহান আখতারকেও দেখা গিয়েছিল।

এই ছবি নির্মাণের সময় কি বলিউডের কাউকে সংযুক্ত করার চিন্তা মাথায় এসেছিল? এমন প্রশ্নের বিপরীতে নিয়া ডাকোস্টা বলেন, ‘এরকম কিছু ভাবিনি আমি। আমরা চাইনি কোনও অপরিপক্ব চরিত্র ছবিতে যুক্ত করতে বরং গল্পটিকে তার মতো করেই রূপ দেওয়ার চেষ্টা করেছি।’

উল্লেখ্য, ‘দ্য মার্ভেলস’ ছবিতে অভিনয় করেছেন ব্রি লারসন, টেয়োনা প্যারিস, ইমান ভেলানি, গ্যারি লুইস, পার্ক সিউ-জু প্রমুখ। মার্ভেল স্টুডিওসের ব্যানারে প্রায় ২৭৫ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত হয়েছে ছবিটি।

দ্য মার্ভেলস বলা প্রয়োজন, পশ্চিমা বিশ্বে ভারতীয় তারকা হিসেবে বেশ জনপ্রিয় শাহরুখ খান। আমেরিকা, যুক্তরাজ্যের মতো দেশে তার ছবি রেকর্ড পরিমাণ ব্যবসা করে। তার সর্বশেষ ছবি ‘জাওয়ান’ ভারত ছাড়া শুধু আন্তর্জাতিক বাজার থেকেই প্রায় ৪০০ কোটি রুপি সংগ্রহ করেছে। হলিউডের অনেক তারকা, নির্মাতাও তার প্রশংসায় কথা বলেছেন।

তবে শাহরুখ কখনও হলিউড ছবিতে কাজের আগ্রহ প্রকাশ করেননি। বরং এক প্রেস কনফারেন্সে তার কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে বিনয়ের সঙ্গে শাহরুখ বলেছিলেন, ‘আমার ইংরেজি খুব একটা ভালো নয়। একটা বাদামি রঙের মানুষ, যার কাজেরও খুব বেশি মূল্য নেই। অভিনেতা হিসেবে আমার তেমন কোনও বিশেষত্ব নেই। আমি কুং ফু জানি না, খুব বেশি লম্বাও নই। সুতরাং আমার মনে হয়, পশ্চিমা সিনেমায় আমার জন্য কোনও জায়গা নেই। তাই ভারতেই আমি কাজ করে যেতে চাই এবং ভারতীয় সিনেমাকেই বিশ্ব দরবারে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখি।’