শুক্রবার দেশে মুক্তি পাচ্ছে না ‘অ্যানিমেল’


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩, ১২:৩২ অপরাহ্ন /
শুক্রবার দেশে মুক্তি পাচ্ছে না ‘অ্যানিমেল’

বিনোদন রিপোর্ট

রণবীর কাপুরের বাংলাদেশি ভক্তদের জন্য খবরটা মন খারাপের বটে। কেননা গত ক’দিন ধরেই জোর চর্চা চলছিল, ভারত ও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে আলোচিত সিনেমা ‘অ্যানিমেল’। আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের আবেদনের প্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে ছবিটি অনুমতিও পেয়েছে।

কিন্তু বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা নাগাদ জানা গেলো, শুক্রবার (১ ডিসেম্বর) দেশে মুক্তি পাচ্ছে না ছবিটি। তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু। তিনি জানালেন, ছবিটি এখনও সেন্সরে জমাই পড়েনি। ছাড়পত্র তো আরও পরের বিষয়।

এই ফাঁকে বলা জরুরি, তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেও দেশে কোনও সিনেমা মুক্তি দিতে হলে সেন্সর বোর্ডে তা প্রদর্শনপূর্বক ছাড়পত্র নেওয়া আবশ্যক।

‘অ্যানিমেল’ মুক্তি প্রসঙ্গে খসরু বললেন, ‘আমরা এখনও ছবিটি হাতে পাইনি। দেশে তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতির পর বিভিন্ন কাগজপত্রের কিছু বিষয় থাকে। তারা (আমদানিকারক) হয়তো এখনও সেটি প্রস্তুত করতে পারেনি। সুতরাং শুক্রবার ছবিটা দেশে মুক্তি পাচ্ছে না, এটা কনফার্ম।’

এদিকে মুক্তি উপলক্ষে দেশের কিছু প্রেক্ষাগৃহে ‘অ্যানিমেল’র অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়ে গেছে। সেসব টিকিটের তারিখ-প্রদর্শনী আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া উপায় নেই।

‘অ্যানিমেল’র বাংলাদেশ সফরের নেপথ্যে রয়েছেন নির্মাতা অনন্য মামুন। তিনি এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জাওয়ান’ এনেছিলেন। এর মধ্যে ‘জাওয়ান’ ভারতের সঙ্গে একই সময়ে মুক্তি দিতে পারলেও ‘পাঠান’র ক্ষেত্রে অনেক বিলম্ব হয়েছিল। এবার রণবীর কাপুরের ‘অ্যানিমেল’র পালা; কবে নাগাদ দেশের বড় পর্দায় ওঠে ছবিটি, তা দেখার অপেক্ষায় দর্শক।

উল্লেখ্য, মোটা অংকের বাজেটে ‘অ্যানিমেল’ নির্মাণ করেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। এতে রণবীর কাপুরের সঙ্গে আছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ।