শ্রদ্ধা-ভালোবাসায় সাংবাদিক-গীতিকবি বিশালকে স্মরণ


Assroy প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২৩, ২:৪৭ অপরাহ্ন /
শ্রদ্ধা-ভালোবাসায় সাংবাদিক-গীতিকবি বিশালকে স্মরণ

বিনোদন রিপোর্ট

সাংবাদিক ও গীতিকবি ওমর ফারুক বিশাল। অকালেই পৃথিবীর মায়া ত্যাগ করে ২০২২ সালের এই দিনে (৭ নভেম্বর) সড়ক দুর্ঘটনায় নিহত হন এই তরুণ। 

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) বিশালের প্রথম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সর্বশেষ কর্মস্থল ও অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ স্মরণসভার আয়োজন করে।

আবেগ আপ্লুত কণ্ঠে নাজমুল হক ভূঁইয়া (খালেদ) বলেন, ‘বিশাল ছিল আমার সন্তান-বন্ধুর মতো। ওর অকালে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছি না। ওকে নিয়ে একটি শব্দ উচ্চারণ করতে গেলেও বুকটা কেঁপে ওঠে। ওর চলে যাওয়ায় অপূরণীয় ক্ষতি হয়ে গেল।’

সুমন মোস্তফা বলেন, ‘বিশাল আমাদের মাঝে নেই দেখতে দেখতে ১ বছর হয়ে গেল। সাংবাদিকতায় ও গীতিকবিতায় অনেক কিছু দেয়ার ছিল বিশালের, আমার বঞ্চিত হলাম। ওপারে ভালো থাকুক বিশাল। তার আত্মার মাগফেরাত কামনা করি।’

নরসিংদীর বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের ধুকুন্দী গ্রামের নূরুল হকের ছেলে বিশাল। দেশের শীর্ষ স্থানীয় বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেছেন তিনি। গানে নিয়মিত হলেও বেছে বেছে কাজ করতেন বিশাল। তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় সব শিল্পীরা।

ওমর ফারুক বিশালের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘আলো ‌নেই আলোতে’, ‘আমার আমার লাগে’, ‌‘পোড়ামন’, ‘তুমি দমে দম’, ‘আমারে দিয়া দিলাম তোমারে’, ‘মন কাঁচের আয়না’, ‘দুঃখ দল’, ‘অনিয়মের নিয়মে’, ‘নিয়তি’, ‘তোমার ভালো-মন্দে’, ‘আধা’ প্রভৃতি।