হারলো ভারত, ডুবলো ‘টাইগার ৩’!


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২৩, ১২:০৫ অপরাহ্ন /
হারলো ভারত, ডুবলো ‘টাইগার ৩’!

বিনোদন ডেস্ক

ছুটির দিনেও বক্স অফিসে ‘টাইগার ৩’র ভরাডুবি। এমনটা অবশ্য প্রত্যাশিতই ছিল। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ, তারওপর সেই ম্যাচে খেলছে স্বাগতিক ভারত। নিঃসন্দেহে দিনটি ছিল ক্রিকেটের। সেই উন্মাদনা পেরিয়ে ভারতীয়রা সিনেমা হলে যাবে, এটা ভাবাও অনর্থক। আর তাই রবিবার (১৯ নভেম্বর) ছুটির দিন সত্ত্বেও বক্স অফিসে জ্বলে উঠতে পারেনি সুপারস্টার সালমান খানের ছবি। আর ফাইনাল জিতে চ্যাম্পিয়নের তকমা নিতে পারেনি টিম ইন্ডিয়াও। 

এ দিন ভারত থেকে কেবল সাড়ে ১০ কোটি রুপি কালেকশন করেছে ‘টাইগার ৩’। বড় বাজেটের তারকাসমৃদ্ধ ছবির মুক্তির অষ্টম দিনে এমন কালেকশন মোটেও সন্তোষজনক নয়। কিন্তু এটাও অনস্বীকার্য, ছবিটি পরিস্থিতির শিকার। ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচটি না থাকলে চিত্রটা হয়ত চমকপ্রদ হতো।

বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শের দেওয়া তথ্য অনুসারে, আট দিন পেরিয়ে ভারতে হিন্দি ভার্সনে ছবির কালেকশন ২২৪ কোটি ৫০ লাখ রুপি। আর অন্যান্য ভাষা থেকে এসেছে ৬ কোটি ২৫ লাখ রুপি। অর্থাৎ গোটা ভারতে ছবিটির আট দিনের কালেকশন ২৩০ কোটির গণ্ডি ছাড়ালো।  

গত ১২ নভেম্বর মুক্তি পায় ‘টাইগার ৩’। প্রথম দিন এর কালেকশন ছিল সাড়ে ৪৪ কোটি রুপি। যা দ্বিতীয় দিন আরও বেড়ে হয় ৫৯ কোটি। কিন্তু এর পর থেকেই কমতে শুরু করে ছবিটির আয়। ফলে নতুন রেকর্ড তৈরি করা তো দূর, বাজেট তুলে ছবিটির সুপারহিট হওয়া নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

তবে ভক্তদের ভালোবাসাকে সাদরে গ্রহণ করছেন ভাইজান। তিনি বলেছেন, ‘বছরের পর বছর ধরে তোমরা আমাকে এবং এই টাইগার ফ্র্যাঞ্চাইজিকে যে ভালোবাসা দিচ্ছো, তার জন্য কৃতজ্ঞ আমি। সুপার-স্পাই চরিত্রে এই নিয়ে তিনবার অভিনয় করলাম। ফলে এই উৎসাহ আমার কাছে হ্যাট্রিক সাফল্যের মতো। ছবিটিতে আমি আমার সর্বোচ্চটা দিয়েছি। এমন সিনেমার সাফল্যও তাই খুব একান্ত মনে হয়।’

৩০০ কোটি রুপির মোটা বাজেটে নির্মিত হয়েছে ‘টাইগার ৩’। এটি পরিচালনা করেছেন মনীশ শর্মা। যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের পঞ্চম ছবি এটি। এর আগে ধারাবাহিকভাবে মুক্তি পেয়েছিল ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ ও ‘পাঠান’। এই ছবিতে সালমান খানের সঙ্গে আছেন ক্যাটরিনা কাইফ ও ইমরান হাশমি।