এটা আসন ভাগাভাগির নির্বাচন: সুব্রত চৌধুরী


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন /
এটা আসন ভাগাভাগির নির্বাচন: সুব্রত চৌধুরী

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচনি তফসিল বাতিলের দাবিতে দেশব্যাপী ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করতে বিক্ষোভ মিছিল করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে অবরোধের সমর্থনে মিছিল এবং শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে দলের নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত সমাবেশে গণফোরাম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ‘শেখ হাসিনা সরকারের অধীনে কোনদিন সুষ্ঠু নির্বাচন হবে না। দলীয় সরকারের অধীনে এটা আসন ভাগাভাগির নির্বাচন, একদলীয় নির্বাচন জনগণের নির্বাচন নয়। আওয়ামী লীগ খেলার আয়োজন করে, শুধু তারাই খেলোয়ার আবার তারাই রেফারি। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে।’
তিনি বলেন, ‘আজকে আমাদের আন্দোলন শুধু ক্ষমতার পালাবদল নয়, বাংলাদেশে সুস্থ রাজনীতি ফেরানোর আন্দোলন। আমরা গণতন্ত্র চাই, জনগণের ভোটাধিকার চাই। সুতরাং আমাদের দাবির সাথে সারাদেশে ১৮ কোটি জনগণ ঐক্যবদ্ধ।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিকসহ অনান্যরা।