দ্বিতীয় দিনের মতো জাপার মনোনয়ন ফরম বিক্রি চলছে


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২৩, ২:৩৫ অপরাহ্ন /
দ্বিতীয় দিনের মতো জাপার মনোনয়ন ফরম বিক্রি চলছে

আশ্রয় ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয় দিনের মতো জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলছে। মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের কার্যালয়ে এ কার্যক্রম শুরু হয়।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা উপলক্ষে প্রথম দিনের মতো আজও বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে উৎসবের আমেজ এবং নেতাকর্মীদের ভিড় চোখে পড়ে। বিভিন্ন আসনের বিপরীতে নেতারা মনোনয়ন ফরম কিনছেন এবং জমা দিচ্ছেন।

জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম জানান, প্রতিটি মনোনয়ন ফরম ৩০ হাজার টাকা বিক্রি হচ্ছে। প্রথম দিন ৫৫৭টি মনোনয়ন ফর্ম বিক্রি হয়েছে, যা প্রায় এক কোটি ৬৭ লাখ টাকা মূল্যের। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ২৪ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২৭ নভেম্বর।

দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে বলেও দলটির পক্ষ থেকে জানানো হয়।

এর আগে, সোমবার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে মনোনয়ন ফরম বিক্রির শুরুতে দলের সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরপর ফরম সংগ্রহ করেন দলের কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন। এ সময় উপস্থিত থাকলেও দলের মহাসচিব মুজিবুল হক মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়ন ফরম দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন ফরম বাছাইয়ের তারিখ ১ থকে ৪ ডিসেম্বর। ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ভোটগ্রহণের তারিখ ২০২৪ সালের ৭ জানুয়ারি।