নির্বাচন কমিশন শক্ত অবস্থান নেওয়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়েছে: নসরুল হামিদ


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০২৪, ১২:৪২ অপরাহ্ন /
নির্বাচন কমিশন শক্ত অবস্থান নেওয়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়েছে: নসরুল হামিদ

আশ্রয় ডেস্ক

নির্বাচন কমিশন শক্ত অবস্থান নেয়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়েছে বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, চলমান পরিস্থিতিতে ৪০ শতাংশ ভোট খুবই সন্তোষজনক ও ব্যাপক।
আজ সোমবার দোলেশ্বর বাসভবনে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন। রোববার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৩ (কেরানীগঞ্জ) আসন থেকে তিনি নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে যারা পাস করেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যারা পাস করতে পারেন নাই তাদেরও একটা প্রচেষ্টা ছিল, তাদের অবদান ছিল। তিনি বলেন, অনেক দেশে তো ৭ শতাংশও ভোট পড়ে না। আমরা মনে করি, বর্তমান পরিস্থিতিতে ৪০ শতাংশ ইজ বিগ টার্ন। আপনারা খবর নিয়ে দেখতে পারেন, আমার কাছে সকাল থেকে যে খবর এসেছে মোটামুটি সবাই সন্তুষ্ট। আমার এলাকায় ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে।
নসরুল হামিদ বলেন, নির্বাচন কমিশন প্রচ-রকম চাপের মধ্যে ছিল, বিভিন্ন রাজনৈতিক ইস্যু ছিল। তার আগে সন্ত্রাসী কার্যকলাপ ছিল। বিএনপি-জামায়াত জোট সন্ত্রাসী কার্যকলাপ করেছে। ট্রেনে আগুন দিয়ে চারজনকে হত্যা করেছে। ভোটাররা ওই দলের ব্যাপারে এসব বিষয় খুব খারাপভাবে নিয়েছেন। এটার খুব বড় একটা রিঅ্যাকশন পড়েছে। সারা দেশব্যাপী ৪০ শতাংশ ভোট হয়েছে, এটা কিন্তু বড় একটা বিষয়। জনগণ রিঅ্যাক্ট করেছে যে, এই দলটা (বিএনপি) প্রত্যেকবার নির্বাচন বর্জন করে এবং সন্ত্রাসী কার্যকলাপ করে।
কেরানীগঞ্জকে একটা আধুনিক শহর হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে সবাইকে নিয়ে কেরানীগঞ্জকে সন্ত্রাস ও মাদকমুক্ত করার আশা ব্যক্ত করেন নসরুল হামিদ।