নৌকায় ভোট চাইলেন বাহাউদ্দিন নাছিমের স্ত্রী


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৩০, ২০২৩, ৩:১৫ অপরাহ্ন /
নৌকায় ভোট চাইলেন বাহাউদ্দিন নাছিমের স্ত্রী

আশ্রয় ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে ভোটের মাঠে নেমেছেন তার সহধর্মিণী ডা. শামীমা সুলতানা চৌধুরী রীতা।

শনিবার (৩০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ঢাকা-৮ আসনের নারী ভোটারদের নিয়ে উঠান বৈঠক করেন তিনি। এ সময় সকল শ্রেণি-পেশার নারীদের ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদের উদ্যোগে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

এই বৈঠকের মধ্য দিয়ে ডা. শামীমা সুলতানা স্বামীর পক্ষে দিনের নির্বাচনি প্রচারণা শুরু করেন। বৈঠকে কয়েক শত নারী ভোটার অংশ নেন। তারা নৌকায় ভোট দেবেন বলে আশ্বস্ত করেন। নৌকার পক্ষে তারা নাছিমপত্নীর সঙ্গে স্লোগান ধরেন। পরে সবার হাতে স্বামীর নির্বাচনি লিফলেট তুলে দেন শামীমা সুলতানা চৌধুরী রীতা।

উঠান বৈঠকে আসা সফুরা বেগমের বাড়ি কেরানীগঞ্জে। তিনি মূলত ঢাকা বিশ্বাবদ্যালয়সহ আশপাশের বাসাবাড়িতে কাজ করেন। প্রার্থীর সহধর্মিণীকে কাছে পেয়ে খুশি হন। তাদের জীবনমানের উন্নতির জন্য কিছু আবদারের কথাও জানান নাছিমপত্নী কাছে। তার মতো অনেকেই নানা দাবির কথা তুলে ধরেন।

জাবাবে ডা. শামীমা সুলতানা বলেন, এই আসনে নারীর ক্ষমতায়ন, নারীরা যেন তথ্য প্রযুক্তিতে এগোতে পারে, সর্বোপরি মানুষের জীবনমান পরিবর্তনের জন্য নৌকার প্রার্থী কাজ করবেন। তিনি সব শ্রেণি-পেশার মানুষকে ভালোবাসেন ও শ্রদ্ধা করেন। কারো মধ্যে কোনও ভেদাভেদ করেন না।

এ সময় দক্ষিণ সিটির প্যানেল মেয়র ও যুব মহিলা লীগের সভানেত্রী ফারজানা ইয়াসমিন বিপ্লবী, সংরক্ষিত নারী কাউন্সিলর নার্গিস মাহাতাব ও কাউন্সিলর আসাদুজ্জামানের সহধর্মিণী মাসুমা সুলতানা সুমি প্রমুখ উপস্থিত ছিলেন।