ন্যায্যমূল্যে সবজি বিক্রি করলো যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ


Md Firoj প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২৩, ২:২২ অপরাহ্ন /
ন্যায্যমূল্যে সবজি বিক্রি করলো যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ

যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে এনে রাজধানীর ছয়টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রি কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ সময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর বাঙলা কলেজের সামনে এ কর্মসূচি উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

পরশ বলেন, আজ থেকে রাজধানীর ছয়টি পয়েন্টে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। এই কর্মসূচি নিয়মিত চলবে।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশ, উৎপাদন বাড়াতে হবে। অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশ্বব্যাপী রাজনৈতিক অস্থিরতায় মূল্যস্ফীতির কবলে প্রায় সব দেশ। এ সুযোগ কাজে লাগিয়ে দেশবিরোধী একটি শত্রু চক্র দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করছে। দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করায় তারা এখন চোরাগোপ্তা হামলার মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু যেকোনও মূল্যে এ অপশক্তিকে আমরা রুখে দেবো।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। মধ্যস্বত্বভোগীরা যে সিন্ডিকেট করে দ্রব্যের দাম বাড়িয়ে অধিক মুনাফা করছে, সেই সিন্ডিকেটের অবসান, কৃষক ও সাধারণ মানুষের উপকারের জন্যই এই আয়োজন।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মধ্যস্বত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে। গত কয়েক বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান প্রমুখ।