প্রবাসীদের সেবায় সবাইকে আন্তরিক হতে হবে: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী


Assroy প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২৪, ২:২২ অপরাহ্ন /
প্রবাসীদের সেবায় সবাইকে আন্তরিক হতে হবে: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

আশ্রয় ডেস্ক

সদ্য নিযুক্ত প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রবাসীদের সেবা দিতে সবাইকে আন্তরিক হতে হবে। প্রবাসীদের সেবায় কাজ করতে হবে দেশাত্মবোধ ও সেবকের মনোভাব নিয়ে।

রবিবার (১৪ জানুয়ারি) সকালে মন্ত্রণালয়ের দায়িত্বগ্রহণ শেষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন।

সমন্বিত উদ্যোগ গ্রহণ করে অভিবাসন খাতের চ্যালেঞ্জ মোকাবিলার অঙ্গীকার ব্যক্ত করে প্রতিমন্ত্রী বলেন, ‘সবার সহযোগিতায় প্রবাসীদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের উদ্যোগ নেওয়া হবে। উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে অধিক সংখ্যক কর্মী বিদেশে পাঠানোর মাধ্যমে রেমিট্যান্স বৃদ্ধির চেষ্টা করবো।’

শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে যাতে কোনও অপশক্তি প্রভাবিত করতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের মানসিকতাও হতে হবে স্মার্ট।’

এর আগে, মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। সচিব মো. রুহুল আমিন এবং মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার কর্মকর্তারা নতুন প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন।