বঙ্গবন্ধুর নামে আমরা মুজিবনগর বিশ্ববিদ্যালয় পেয়েছি : জনপ্রশাসন মন্ত্রী


Md Firoj প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন /
বঙ্গবন্ধুর নামে আমরা মুজিবনগর বিশ্ববিদ্যালয় পেয়েছি : জনপ্রশাসন মন্ত্রী

আশ্রয় ডেস্ক

জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আমরা মুজিবনগর বিশ্ববিদ্যালয় পেয়েছি। দেশ-বিদেশ থেকে মুজিবনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষা গ্রহণ করতে আসবে শিক্ষার্থীরা। বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে এই মেহেরপুর জেলার নাম।
আজ শনিবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের কার্যালয় চত্বরে জেলা প্রশাসন আয়োজিত জেলার সরকারি কর্মকর্তা কর্মচারীর পক্ষ থেকে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।
ফরহাদ হোসেন আরো বলেন, যতদিন পৃথিবী থাকবে ততদিন বাংলাদেশ থাকবে, থাকবে এই মেহেরপুর। এই দেশের স্বাধীনতারও পূণ্যভূমি এই মেহেরপুর। বঙ্গবন্ধু বলেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারী জনগণের সেবক। আমাদের সেই সেবক হয়ে কাজ করতে হবে।
জনপ্রশাসন মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে সকল কর্মকর্তা কর্মচারীকে স্বচ্ছভাবে কাজ করতে হবে। মেহেরপুর জেলার সকল ডিপার্টমেন্টের কর্মকর্তা কর্মচারীদের প্রথম হতে হবে। এখান থেকেই যেন অন্য জেলার কর্মকর্তা কর্মচারী শিখতে পারে। কাজের আইডল হিসেবে মেহেরপুর যেন একটি প্রশিক্ষণ কেন্দ্র হয়।
জনপ্রশাসন মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতির জন্য কাজ করে যাবো। আগামী প্রজন্মের জন্য একটি উন্নত দেশ রেখে যাবেন প্রধানমন্ত্রী। সেই লক্ষেই সবাইকে স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।
জেলা প্রশাসক মোঃ শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুজিবনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রবিউল ইসলাম, পুলিশ সুপার এস এম নাজমুল হক, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শম্ভু রাম পাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, ইসলামীক ফাউন্ডেশনের উপ-পরিচালক সিরাজুম মনির, জেলা প্রশাসনের নাজির আফতাব আলী খান।