মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ‘শান্তিপূর্ণ’ হরতাল পালন করছে বিএনপি


Assroy প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩, ৮:৩০ পূর্বাহ্ন /
মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ‘শান্তিপূর্ণ’ হরতাল পালন করছে বিএনপি

আশ্রয় ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ‘শান্তিপূর্ণ’ হরতাল পালন করছে বিএনপি। এদিন সকাল থেকেই সমর্থকদের নিয়ে রাস্তায় অবস্থান নেওয়ার চেষ্টা করছেন দলটির নেতারা। বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করছেন।

বৃহস্পতিবার সকাল ৭টায় গুলশান-১ এ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিল, সড়ক অবরোধ ও পিকেটিং করেন নেতাকর্মীরা। সকাল ৮টায় উত্তরার জনপদ রোডে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাকর্মীরা রিজভীর নেতৃত্বে পিকেটিং করেন।

হরতালের সমর্থনে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের নেতৃত্বে রাজধানীর বাংলামোটর মোড় থেকে পরীবাগ মোড় পর্যন্ত মিছিল এবং শান্তিপূর্ণ অবস্থান নেন সংগঠনের নেতাকর্মীরা।

মতিঝিলে হরতালের সমর্থনে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে একটি ঝটিকা মিছিল বের হয়।

তেজগাঁও থানা যুবদলের আহ্বায়ক মো. জালাল মোল্লা ও হাতিরঝিল থানা যুবদলের সাধারণ সম্পাদক মো. বিকি নেতৃত্বে হাতিরঝিলে একটি বিক্ষোভ মিছিল বের করেন যুবদল কর্মীরা।

হরতালের সমর্থনে জুরাইনে মিছিল ও পিকেটিং করেছেন শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি জুরাইন রেল গেট থেকে শুরু হয়ে ধোলাইপাড় মোড়, মীর হাজীরবাগ হয়ে দয়াগঞ্জ মোড়ে এসে শেষ হয়।

এদিকে পুলিশ হেড কোয়ার্টারসের পাশে বঙ্গবাজার মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল গেট পর্যন্ত মিছিল করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব।

এই মিছিল থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র সহ-সভাপতি রাকিবুল হাসান চাঁদকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গেছে। মিছিলের শেষ পর্যায়ে পেছন থেকে পুলিশের টহল গাড়ি মিছিলের ওপর তুলে দেওয়ার অভিযোগ করেন ছাত্রদল কর্মীরা। পরে পুলিশের লাঠিচার্জ মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে হরতাল পালনে ঝাটিকা মিছিল নিয়ে বের হচ্ছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল করছেন বিএনপি সঙ্গে যুগপৎ আন্দলোনে থাকা শরিক ও সমমনা রাজনৈতিক দলগুলো।