শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা ব্যবস্থাকে স্মার্ট করছেন : এনামুল হক শামীম


Md Firoj প্রকাশের সময় : মার্চ ১০, ২০২৪, ৩:১৫ অপরাহ্ন /
শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা ব্যবস্থাকে স্মার্ট করছেন : এনামুল হক শামীম

আশ্রয় ডেস্ক

সাবেক পানি সম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা ব্যবস্থাকেও স্মার্ট করছেন। এ লক্ষ্যে শিক্ষাক্রম যুগোপযোগীকরণ এবং একাডেমিক ভবনসহ আধুনিক শিক্ষা অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। শিক্ষার্থীরা যাতে শিক্ষাগ্রহণের উপযুক্ত পরিবেশ পায় তা নিশ্চিত করা হচ্ছে।
রোববার শরীয়তপুরের নড়িয়া উপজেলায় প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় (উত্তর মান্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২৭ নং শিরঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুলুখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মান্ডা নওগাঁ আকশা সরকারি প্রাথমিক বিদ্যালয়)-এর নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ লক্ষ্যে নিজেদেরকে যোগ্য করে তুলতে সুশিক্ষিত হতে হবে। নিয়মিত পড়াশোনার পাশাপাশি সহপাঠ্যক্রমিক কর্মকা-ে অংশগ্রহণ করতে হবে। বিদ্যালয়ের পরিবেশেরও মান উন্নয়নে কাজ করতে হবে।
এনামুল হক শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় শিক্ষার গুণগত মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ গড়ে তোলার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। এজন্য জননেত্রী শেখ হাসিনা জেলায় বিশ্ববিদ্যালয় নির্মান করছেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব করে দিচ্ছেন। আগামীদিন স্মার্ট বাংলাদেশ গড়তে এই নতুন প্রজন্মকে স্মার্ট সুনাগরিক হিসেবে গড়ে তুলতেই এ পদক্ষেপ তিনি নিয়েছেন।
এসময় তাঁর সঙ্গে ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি খন্দকার আলী হোসেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ফতেজঙ্গপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন জুয়েল প্রমুখ।