নির্বাচন সফল হবে: শেখ হাসিনা


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ৩, ২০২৪, ১২:৪১ অপরাহ্ন /
নির্বাচন সফল হবে: শেখ হাসিনা

আশ্রয় ডেস্ক

সাত জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফল হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনতার জয় হবে।

বুধবার (৩ জানুয়ারি) বিকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন থেকে ৫টি জেলা ও একটি উপজেলায় আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে মানুষ যার যার ভোটের অধিকার প্রয়োগ করবে, যার যার ইচ্ছে মতো ভোট দেবে। এখানে কেউ কাউকে বাধা দিতে পারেন না। কোনোরকম সংঘাত আমি চাই না। আমি চাই এই নির্বাচনে সত্যিকারভাবে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হবে। যে নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তার পছন্দ মতো প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। যা বাংলাদেশের গণতান্ত্রিক ইতিহাসে একটা মাইলফলক হয়ে থাকবে। আর বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রা সুগম হবে।

খালেদা জিয়া জনগণের ভোট চুরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, তারা জানতো জনগণ তাদের ভোট দেবে না, প্রত্যাখ্যান করবে। তখন তারা ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে ভোটার লিস্ট তৈরি করে, আজ্ঞাবহ নির্বাচন কমিশন গঠন করে এবং সেভাবে নির্বাচন করার প্রচেষ্টা নেয়। কিন্তু সেখানে তারা ব্যর্থ হয়। ঠিক ব্যর্থ হয়েছিল ১৯৯৬ সালে; ১৫ ফেব্রুয়ারি জনগণের ভোট চুরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করেছিল খালেদা জিয়া। সে থাকতে পারেনি। কারণ জনগণের ভোট চুরি করলে জনগণ তা মেনে নেয় না। তাই আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়ার পতন হয়।

২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি দেশকে দুর্নীতির আখড়া বানিয়েছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, সরকার তখন একটা না— প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে, ওদিকে হাওয়া ভবন খুলে তারেক রহমান আরেকটা দুর্নীতির আখড়া গড়ে তোলে। ব্যবসা-বাণিজ্য সর্বক্ষেত্রে হস্তক্ষেপ করে। যার ফলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হয়। তাদের দুঃশাসনের কারণে জরুরি অবস্থা জারি হয়েছিল।

এদিন রংপুর বিভাগের গাইবান্ধা জেলা, রাজশাহী বিভাগের রাজশাহী জেলা ও মহানগর, ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলা এবং চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলা, কুমিল্লা উত্তর-দক্ষিণ জেলা ও মহানগর এবং চট্টগ্রাম জেলার সন্দীপ উপজেলায় নির্বাচনি জনসভা করে আওয়ামী লীগ।