ইউপিডিএফের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান কুজেন্দ্র লাল ত্রিপুরার


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৪, ১২:২৩ অপরাহ্ন /
ইউপিডিএফের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান কুজেন্দ্র লাল ত্রিপুরার

খাগড়াছড়ি প্রতিনিধি

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সন্ত্রাসী-চাঁদাবাজদের বিরুদ্ধে সাধারণ মানুষকে গ্রামে-পাড়ায় প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় পাহাড়ি ভোটারদের ভোটদানে বাধা, কেন্দ্রে গেলে ১০ হাজার টাকা জরিমানা, বেত্রাঘাতের ভয়ভীতি দেখানো ও হুমকি দেওয়ায় ইউপিডিএফকে প্রতিরোধের ঘোষণা দেন তিনি।

খাগড়াছড়ি আসনের দুবারের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গ্রামে ও পাড়ায় গিয়ে বছরের পর বছর খবরদারি করবেন, মুরগি, কলার ছড়া আর এক বোঝা লাকড়ি থেকে চাঁদা নেবেন; এটা চলতে দেওয়া যায় না। ভোট আসলে মানুষের সাংবিধানিক ও নাগরিক অধিকারে হস্তক্ষেপ করার দিন শেষ হয়ে গেছে। মানুষ জাগলে পাহাড়-জঙ্গল ছেড়ে পালাবার পথ পাবেন না। এখনই সাবধান হয়ে যান।’

শনিবার (০৬ জানুয়ারি) বিকালে খাগড়াছড়ি শহরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় জনগণকে ঐক্যবদ্ধ হয়ে ইউপিডিএফ সন্ত্রাসী-চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

পানছড়ির চেঙ্গী ইউনিয়নের বড়কলক, তারাবন ছড়া, মণিপুর ও লোগাং ইউনিয়নের ধুদুকছড়া ও মারমাপাড়াসহ বেশ কয়েকটি দুর্গম এলাকার ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোটকেন্দ্রে না যেতে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে তাদের। প্রভাবশালী একটি আঞ্চলিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে। ভয়ে সংগঠনটির নাম প্রকাশ না করলেও খোঁজ নিয়ে জানা গেছে, সংগঠনটি ইউপিডিএফ। তাদের কর্মীরা হুমকি দিয়ে ভোটারদের বলেছেন, যারাই কেন্দ্রে যাবে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা দিতে হবে।