জয়পুরহাটের তাপমাত্রা ৮.১ ডিগ্রি সেলসিয়াস : স্কুলসমূহ বুধবার পর্যন্ত বন্ধ ঘোষণা 


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৪, ১২:১৭ অপরাহ্ন /
জয়পুরহাটের তাপমাত্রা ৮.১ ডিগ্রি সেলসিয়াস : স্কুলসমূহ বুধবার পর্যন্ত বন্ধ ঘোষণা 

আশ্রয় ডেস্ক

শীতের তীব্রতা বৃদ্ধি ও সোমবার সর্বনি¤œ তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করায় জেলায়স রোববার ও সোমবার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণার পর মঙ্গলবার ও বুধবার পর্যন্ত আজ আরও দু’দিন বাড়ানো হয়েছে।
জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শিক্ষা বিভাগ সূত্র সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলার শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, সরকারের সিদ্ধান্ত মোতাবেক তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় রোববার ও সোমবার জয়পুরহাট জেলার মাধ্যমিক পর্যায়ের ও প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী পাঠদান বন্ধ ঘোষণা আরও দু’দিন বাড়ানো হয়েছে।
জয়পুরহাট জেলা শিক্ষা অফিসার আমান উদ্দিন মন্ডল জানান, শীতের তীব্রতা বৃদ্ধি ও সোমবার জেলায় সর্বনি¤œ তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ রাজশাহী অঞ্চলের নির্দেশনায় স্কুল বন্ধ ঘোষণা আরও দু’দিন মঙ্গলবার ও বুধবার পর্যন্ত বাড়ানো হয়েছে।
এদিকে জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, জয়পুরহাটে সর্বনি¤œ ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করায় রোববার ও সোমবার সকল প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী পাঠদান বন্ধ ঘোষণা আরও দুদিন বাড়ানো হয়েছে ।
সোমবার সর্বনি¤œ তাপমাত্রা ৮ থেকে ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানান- বদলগাছী আবহাওয়া অফিসের টেলিপ্রিন্ট অপারেটর আরমান হোসেন । হাঁড়কাপা শীত জেঁকে বসেছে জয়পুরহাটসহ আশপাশের এলাকায়। ফলে সাধারণ খেটে খাওয়া মানুষ পড়েছেন নানা ভোগান্তিতে।