জয়পুরহাট আনুমানিক ২০ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস


Md Firoj প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ১০:৪৬ পূর্বাহ্ন /
জয়পুরহাট আনুমানিক ২০ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

আশ্রয় ডেস্ক

জেলার ব্যাটালিয়ন ২০ বিজিবির প্রশিক্ষন মাঠে আজ আনুমানিক ২০ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। সীমান্ত এলাকা থেকে এসব মাদকদ্রব্য জব্দ করা হয়েছিল।
সোমবার বেলা সাড়ে ১১ টায় মাদকদ্রব্য ধ্বংস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রংপুর রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি। তিনি বলেন, ‘বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবির আভিযান ও তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।’
তিনি বলেন,‘ মাদকাসক্তি একটি ভয়াবহ সামাজিক ব্যাধি। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। এসময় ২০১৯ সালের ১৬ নভেম্বর থেকে ২০২৩ সালের ২৭ নভেম্বর পর্যন্ত জয়পুরহাট ২০ বিজিবির জব্দকৃত আনুমানিক ২০ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্য গুলোর মধ্যে ছিল এক লাখ ২৩ হাজার ২১৬ বোতল ফেনসিডিল, ৩২.৬ লিটার লুজ ফেনসিডিল, নয় হাজার ৫১০ বোতল মদ, ১৫৬.৫ লিটার লুজ মদ, ৩৮৫ দশমিক ৬৭৫ কেজি গাঁজা, ৪৩ হাজার ৬৪৯ পিচ ইয়াবা ট্যাবলেট, ১২ হাজার ২৯ বোতল এমকেডিল, সাত হাজার ৭৩ বোতল ফেয়ারডিল, এক লাখ ৬০ হাজার ৮৯ পিচ বিভিন্ন নেশা জাতীয় ইনজেকশন, ৩৯২ গ্রাম হেরোইন, দুই হাজার ১৩৪ বোতল ইস্ফাক সিরাপ, ১৯৭ বোতল বিয়ার, ৩০৩ বোতল কফিডিল, সাত লাখ ৬৫ হাজার ৮৬৭ পিচ বিভিন্ন নেশা জাতীয় ট্যাবলেট, চার হাজার ৩৭৮ বোতল যৌন উত্তেজক সিরাপ এবং ৪৮৬ বোতল ফেনসিগ্রীপ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর পিএসসি, জি, জয়পুরহাট ২০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূইয়া, জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কে এম এ মামুন খান চিশতি।
এসময় বিজিবির সদস্যরা ছাড়াও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা, পুলিশ, রোভার স্কাউট ও বিএনসিসি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।