জিএম কাদেরকে হারানোর ঘোষণার পরদিন সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী


Assroy প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২৩, ২:১৫ অপরাহ্ন /
জিএম কাদেরকে হারানোর ঘোষণার পরদিন সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

রংপুর প্রতিনিধি

রংপুরের ছয়টি আসনে আওয়ামী লীগসহ বিভিন্ন দলের ১০ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে রংপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু এবং রংপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মণ্ডলও রয়েছেন।

রবিবার (১৭ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক এবং রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন তারা। এর আগে শনিবার (১৬ ডিসেম্বর) রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও দলের চেয়ারম্যান জিএম কাদেরকে ৫০ হাজার ভোটের ব্যবধানে হারানোর ঘোষণা দিয়েছিলেন নৌকার প্রার্থী তুষার কান্তি। নৌকার মনোনয়ন পাওয়া মহানগর আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, ‘দীর্ঘ ৪৩ বছর ধরে আওয়ামী লীগের হারানো এই আসনটি পুনরুদ্ধার করে ইতিহাস সৃষ্টি করতে চাই। জিএম কাদেরকে পরাজিত করার ওপেন চ্যালেঞ্জ দিলাম। জনগণ আমাকে বিপুল ভোটে জয়ী করবে।’ কিন্তু রবিবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে জানতে একাধিকবার তার মোবাইল নম্বরে কল দিলেও রিসিভ করেননি।

স্থানীয় সূত্র জানায়, রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী ও দলের চেয়ারম্যান জিএম কাদেরকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। 

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান জানান, রংপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের সবুজ মিয়া, স্বতন্ত্র প্রার্থী লন্ডন প্রবাসী আওয়ামী লীগ নেতা মঞ্জুম আলি; রংপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি সুমনা আক্তার লিলি, জাকের পার্টির আশরাফুজ্জামান; রংপুর-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী তুষার কান্তি মণ্ডল, জাকের পার্টির লায়লা আনজুমান আরা বেগম;  রংপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হাকিবুর রহমান মাস্টার; রংপুর-৫ আসনে জাকের পার্টির শামীম মিয়া এবং ৬ আসনে জাকের পার্টির বেদারুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

রিটার্নিং অফিসার আরও জানান, রংপুরের ছয়টি আসনে মোট বৈধ প্রার্থী ছিলেন ৪৬ জন। তাদের মধ্যে ১০ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।