টাঙ্গাইলের ৮টি আসনে নির্বাচনী সরঞ্জাম ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২৪, ২:৩০ অপরাহ্ন /
টাঙ্গাইলের ৮টি আসনে নির্বাচনী সরঞ্জাম ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে

আশ্রয় ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার আটটি সংসদীয় আসনে আগামীকাল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন ও জেলা রিটার্নিং কর্মকর্তা।
শনিবার সকাল থেকে ব্যালট বাক্সসহ নির্বাচনী অন্যান্য সরঞ্জাম হস্তান্তর শুরু হয়েছে। কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা সংশ্লিষ্ট উপজেলা হলরুম থেকে সহকারী রির্টানিং কর্মকর্তার কাছ থেকে নির্বাচনী সরঞ্জাম বুঝে নিচ্ছেন। পরে এসব সরঞ্জাম আইনশৃংখলা বাহিনীর সহায়তায় ভোট কেন্দ্রগুলোতে নিয়ে যাচ্ছেন প্রিজাইডিং কর্মকর্তারা।
টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম জানান, জেলার ৮টি সংসদীয় আসনের ১ হাজার ৫৬টি কেন্দ্রে শনিবার সকাল থেকে শুধুমাত্র নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। এর মধ্যে ১২টি কেন্দ্র দূর্গম এলাকা হওয়ায় সেই কেন্দ্রগুলোতে আইন-শৃংখলা বাহিনীর অধিনে শনিবার ব্যালট পেপার পাঠানো হবে। এছাড়া বাকি ১ হাজার ৪৪টি কেন্দ্রে রোববার ভোর সকালে ব্যালট পেপার পাঠানো হবে।
এদিকে, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় সেনা, র‌্যাব, পুলিশ ও আনসারসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত টহলে আছে।
টাঙ্গাইল জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, জেলার আটটি সংসদীয় আসনে মোট ৫৬ জন প্রার্থী এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আটটি আসনে মোট ভোটার রয়েছেন ৩১ লাখ ৪৬ হাজার ৬৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৩০৩ জন, নারী ভোটার রয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৩৪৯জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২০ জন। আটটি আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১ হাজার ৫৬টি। মোট ভোট কক্ষ রয়েছে ৬ হাজার ৮৯০টি। এরমধ্যে স্থায়ী ভোট কক্ষ ৬ হাজার ৪০৭টি এবং অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৮৩টি।