নবমবার তোফায়েল আহমেদ, প্রতিদ্বন্দ্বীর ঝুলিতে ৫ হাজার ভোট


Md Firoj প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০২৪, ৩:৩২ অপরাহ্ন /
নবমবার তোফায়েল আহমেদ, প্রতিদ্বন্দ্বীর ঝুলিতে ৫ হাজার ভোট

ভোলা প্রতিনিধি

ভোলার চারটি সংসদীয় আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থীরা। রবিবার (৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান বেসরকারিভাবে এই ফল ঘোষণা করেন।

এর মধ্যে ভোলা-১ (সদর) আসনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। ১২তমবারের মতো নৌকা প্রতীকে নির্বাচন করেছেন। ১৯৭০ সালে ২৭ বছর বয়সে প্রথমবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এক লাখ ৮৬ হাজার ৭৯৯ ভোট পেয়ে নবমবারের মতো সংসদ সদস্য হলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. শাহজাহান মিয়া লাঙ্গল প্রতীকে পেয়েছেন পাঁচ হাজার ৯৮০ ভোট।

ভোলা-২ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আলী আজম মুকুল। তিনি পেয়েছেন এক লাখ ৫৯ হাজার ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গজনবী (জেপি) পেয়েছেন তিন হাজার ১৯১ ভোট।

ভোলা-৩ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন। পেয়েছেন এক লাখ ৭১ হাজার ৯২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেজর (অব.) মো. জসিম উদ্দিন পেয়েছেন ১৭ হাজার ৮৮৬ ভোট।

ভোলা-৪ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। পেয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান লাঙ্গল প্রতীকে পেয়েছেন পাঁচ হাজার ৯২৮ ভোট।